‘সৃজনশীল কর্মকাণ্ডের অগ্রনায়ক ছিলেন অধ্যাপক শ্যামল বড়ুয়া’

0
110

চট্টগ্রামবিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখারউদ্দিন চৌধুরীবলেছেন, শিক্ষা ও সৃজনশীলকর্মকাণ্ডেঅধ্যাপকশ্যামলবড়–য়া ছিলেনঅগ্রনায়ক। আজীবনসমাজেশিক্ষারআলোজ্বালাতেকাজকরেছেন। নানামুখীসংগঠনের দায়িত্বে থেকে সমাজ ও দেশেরউন্নয়নেভূমিকা রেখেছেন।

শুক্রবার (৮ মার্চ) বিকেলেচট্টগ্রাম প্রেসক্লাবেরইঞ্জিনিয়ারআবদুলখালেকমিলনায়তনেপ্রফেসরকামালউদ্দিন চৌধুরীকলেজেরবাংলাবিভাগেরঅধ্যাপকশ্যামলবড়–য়ার স্মরণসভায়প্রধানঅতিথির বক্তব্যে তিনিএসবকথাবলেন।

অধ্যাপকশ্যামলবড়–য়া স্মরণসভাপরিষদেরআহবায়কসাংবাদিকনীলরতনবড়–য়ারসভাপতিত্বে চবিউপাচার্য প্রফেসর ড. ইফতেখারউদ্দিন চৌধুরীআরওবলেন, শিক্ষাইআলোকবর্তিকা। দেশকেএগিয়েনিতেহলেঅধ্যাপকশ্যামলবড়–য়ারমতোমানুষেরপ্রয়োজন। অধ্যাপনারপাশাপাশিতিনি লেখালেখিকরতেনএবংসংগঠনেরমাধ্যমে শিক্ষা বিস্তারেআমৃত্যুকাজকরেছেন। সৃজনশীলচিন্তা-চেতনায়নির্লোভ ও নিরহংকারীছিলেন। তাঁরসৃষ্টিকর্ম সমাজেরজন্য অনুকরণীয়।

স্মরণসভায় সম্মানিতআলোচকহিসেবেছিলেনচট্টগ্রামসিটিকরপোরেশনেরপ্রধানশিক্ষাকর্মকর্তা (উপ-সচিব) অধ্যাপকসুমনবড়–য়া,চট্টগ্রাম মেডিকেলকলেজেরসাবেকঅধ্যক্ষ প্রফেসরডা. দেবপ্রসাদ বড়–য়া, সাতকানিয়াসরকারিকলেজেরসাবেকঅধ্যক্ষ অধ্যাপক বোধিরঞ্জনবড়ুয়া, সাংবাদিক ও শিশুসাহিত্যিকরাশেদ রউফ, বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয়শিক্ষকসমিতির (বাকবিশিস) সাধারণসম্পাদকঅধ্যক্ষ মো. জাহাঙ্গীর, বাকবিশিসচট্টগ্রামবিভাগীয়সভাপতিঅধ্যাপকউত্তম চৌধুরী, সিপিবিচট্টগ্রাম জেলারসাধারণসম্পাদকঅশোকসাহা।

প্রভাষকঅনিকবড়–য়া ও সাংবাদিকসুবলবড়–য়ারসঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেনবাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যুরোচিফসাংবাদিকসমীরকান্তি বড়–য়া, বাংলাদেশ বুড্ডিস্ট ফাউন্ডেশনেরসাধারণসম্পাদকতুষারকান্তি বড়–য়া, অনোমারসাধারণসম্পাদকআশীষবড়ুয়া, বাঁশখালী পৌরসভারসাবেক মেয়রকামরুলইসলাম হোসাইনী, ডা. প্রবাস চন্দ্র বড়–য়া, ব্যাংকারশীলানন্দ বড়ুয়া, শিক্ষকপ্রশান্ত কুমারবড়ুয়া, অধ্যাপকশান্তপদ বড়ুয়া, অধ্যাপকশিউলিচৌধুরী, জিনাংসুবড়–য়া, শিক্ষক দুকুলবড়ুয়া, স্মরণসভাপরিষদেরযুগ্ম আহ্বায়কসাংবাদিকসুপলালবড়ুয়া, অধ্যাপকশ্যামলবড়ুয়া, প্রধানসমন্বয়কঅধ্যক্ষ অর্পনবড়ুয়া, সদস্য সচিব স্থপতিপ্রভাকরণবড়ুয়াশানুপ্রমুখ।বিজ্ঞপ্তি

ক্যাপশন:প্রফেসরকামালউদ্দিন চৌধুরীকলেজেরঅধ্যাপকশ্যামলবড়ুয়ার স্মরণসভায় বক্তব্য রাখছেনপ্রফেসরইফতেখারউদ্দিন চৌধুরী।