স্থানে একই সময়ে দুটি সমাবেশ নিয়ে…

0
167

নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের মাঠে শনিবার (১৪ অক্টোবর) বিকেলে তিনটি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এসব সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। একটি সমাবেশ আগে সম্পন্ন হলেও একই স্থানে একই সময়ে দুটি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এ নিয়ে নগর বিএনপির দলীয় কার্যক্রম নিয়ে নেতা-কর্মীদের মধ্যে সমালোচনা শুরু হয়েছে। কিছুটা ক্ষোভ রয়েছে অনুষ্ঠানের প্রধান অতিথিরও। একই সময়ে তিনটি অনুষ্ঠান আয়োজনের কারণে অনেকেই অনুষ্ঠানে যোগ না দিয়ে ফিরে গেছেন। এছাড়া উভয় অনুষ্ঠানে মাইক ব্যবহার করায় নেতা-কর্মীরা বক্তব্য শুনতে পারেনি। সাধারণ নেতা-কর্মীরা বলছেন, অনুষ্ঠানগুলো সমন্বয় করে করলেই হতো। এছাড়া নগর বিএনপি শনিবার সকালে অথবা রোববারও করতে পারতো।

খোদ নগর বিএনপির কয়েকজন নেতাই বলছেন একই সময়ে দুটি অনুষ্ঠানের আয়োজন দুঃখজনক। বিষয়টি সুন্দর দেখায়নি। তবে নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলছেন সন্ধ্যা হয়ে যাওয়ার কারণে তাদের অনুষ্ঠান সম্পন্ন করতে হয়েছে। প্রধান অতিথির জন্য অপেক্ষা করেছিলেন। কিন্তু মহিলা দলের অনুষ্ঠান সম্পন্ন না হওয়ায় তিনি সেখান থেকে আসতে পারেননি।

আবদুল্লাহ আল নোমান নগর বিএনপির অনুষ্ঠানে যোগ দিতে না পারলেও নগর বিএনপির সহ দফতর সম্পাদক ইদ্রিস আলী ও ডা.শাহাদাত হোসেনের একান্ত সহকারী মারুফুল হক স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে প্রধান অতিথির বক্তব্য দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে দুই ধরনের তথ্য দিয়েছেন নগর বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদক।

সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলছেন সভা শুরুর আগেই বক্তব্য দিয়েছেন প্রধান অতিথি। অন্যদিকে সভাপতি ডা.শাহাদাত হোসেন বলছেন, সন্ধ্যা হয়ে যাওয়ায় সমাবেশের শেষে প্রধান অতিথির বক্তব্য দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান।

নগর বিএনপির বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন শাহাদাত হোসেন

ডা.শাহাদাত হোসেন বাংলানিউজকে বলেন, আগে থেকেই উত্তর জেলা মহিলা দলের সমাবেশ নির্ধারিত ছিল। হঠাৎ করে কেন্দ্র থেকে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে। ফলে আমরাও সমাবেশের ডাক দিয়েছিলাম এবং সেখানে নোমান ভাইকে প্রধান অতিথি করেছি। কিন্তু মহিলা দলের অনুষ্ঠান শেষ না হওয়ায় আসতে পারেননি। পরে আমি আর সাধারণ সম্পাদক মিলে সমাবেশ