সড়ক দুর্ঘটনায় নিহত ২ জনের লাশ আনা হচ্ছে কাল

0
71

1478গত বুধবার সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীর আল আইন রোডের আল খাজনাতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ জনের মধ্যে ২ জনের লাশ আগামী সোমবার রাতে দেশে যাচ্ছে। দূতাবাস এর লেবার কাউন্সিলর আরমান উল্লাহ চৌধুরীর আন্তরিকতায় ও দুতাবাসের র্কমর্কতা মুহাম্মদ রেজাউল আলম, মোল্লা ওসমান গনি ও মুহাম্মদ আবু বক্কর ছিদ্দিক বেলালের চমৎকার সহযোগিতায় নিহত ফরহাদ ও আকতার হোসেনের সব ধরনের কাজ সম্পন্ন করতে পারছেন বলে জানান বাংলা ভিশনের আবুধাবী প্রতিনিধি মুহাম্মদ মোরশেদ আলম। তিনি আরো জানান বিকাল ৪ টার সময় তাদের ডিউটি শেষ হলেও তারা রাত ৮ টা র্পযন্ত কাজ করে লাশ দেশে পাঠানো জন্য সহযোগিতা করায় নিহতদের আত্মীয় স্বজনরা দূতাবাসের ভূয়সী প্রসংসা করেছেন। বাংলাদেশ বিমান বিজি ০২৮ ফ্লাইটি আবুধাবী সময় সোমবার রাত ১১.৩০ মিনিটের সময় আবুধাবী থেকে ছাড়বে এবং বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল সাড়ে ৬ টায় চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে পৌছবে বলে জানান আবুধাবী বিমান অফিসে র্কমরত অফিসার এস এম মোরশেদ। এর আগে সকালে লেবার মন্ত্রানালয় থেকে মুহাম্মদ ফরহাদ ও মুহাম্মদ আকতার হোসেনের ভিসা ক্যানসেল করা হয়। আল আইন মরুর থেকে ডেথ সার্টিফিকেট এখনো র্পযন্ত আবুধাবীতে না আসায় মুহাম্মদ ইলিয়াছের ভিসা ক্যানসেল করা যায়নি। তবে সোমবার সকালে তার ভিসা ক্যানসেল করা হবে বলে জানান তার এক নিকট আত্মীয়। সব কিছু ঠিক থাকলে আগামী বুধবার রাতে তার লাশ দেশে পাঠানো হবে। এদিকে বিমানে করে নিহতদের লাশ বিনা ভাড়ায় দেশে নেওয়ার সব ব্যবস্থা সম্পন্ন করেছেন বলে জানান আবুধাবী আল রুমাইতি বিমান অফিসে র্কমরত অফিসার মিসেস সেলিনা আকতার। নিহত ফরহাদের বড় ভাই মুহাম্মদ এরশাদ ও নিহত আকতার হোসেনের ছোট ভাই মুহাম্মদ রহমত আলী লাশের সাথে দেশে যাচ্ছেন।
অন্যদিকে আহত সাইফুল ও বেলালের অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে বলে জানান আবুধাবী দূতাবাসের শ্রম র্কমর্কতা ড. মুহাম্মদ মুকসেদ আলী। তিনি ও দূতাবাসের র্কমর্কতা মুহাম্মদ রেজাউল আলম আল আইন জিমি হাসপাতালে গিয়ে নিহত ও আহতদের র্সাবক্ষনিক খবরা খবর রাখছেন বলেও জানান তিনি।
উল্লেখ্য গত বুধবার একটি সড়ক দূঘটনায় নিহত হয়েছিলেন ১/ মুহাম্মদ ফরহাদ, (২৮) পিতা মুহাম্মদ জাফর, ফজল মেম্বারের বাড়ি, ৭ নাম্বার ইউনিয়ন, রাউজান চট্টগ্রাম। ২/ মুহাম্মদ ইলিয়াছ (৪৫), হাসমত আলীর বাড়ি, গুজরা, নোয়াপাড়া রাউজান চট্টগ্রাম। ৩/মুহাম্মদ আকতার হোসেন (৪০) পিতা-আবদুল হালিম, কাটির হাট, হাটহাজারী চট্টগ্রাম। নিহতারা আল আইন জিমি হাসপাতালের মর্গে রয়েছেন।