হঠাৎ করেই ঢাকাগামী তূর্ণা-নিশিতা ট্রেনের যাত্রা বাতিল করায় বিপাকে পড়েছে যাত্রীরা

0
78

রাতের ট্রেনবিরোধীদলীয় নেত্রীর ডাকে ঢাকামুখী ‘গণতন্ত্র অভিযাত্রায়’ যোগ দিতে চট্টগ্রাম থেকে ঢাকায় যাওয়ায় বাধা দিতেই ট্রেনের যাত্রা বাতিল করেছে বলে বিএনপির দাবি।

চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা-নিশিতা ট্রেনের যাত্রা বাতিল করেছে স্টেশন কর্তৃপক্ষ। রাত সাড়ে ১১টার সময় এ ট্রেনটি ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ছাড়ার কথা ছিল।

সিডিউল বিপর্যয়ের কারণ দেখিয়ে ট্রেনটির যাত্রা বাতিল করা হয়। সেই সঙ্গে ট্রেনের সবার টিকিটের টাকা ফেরত দেয়া হয়েছে। তবে হঠাৎ করেই ট্রেনের যাত্রা বাতিল করায় বিপাকে পড়েছে যাত্রীরা।

বিরোধীদলীয় নেত্রীর ডাকে ঢাকামুখী ‘গণতন্ত্র অভিযাত্রায়’ যোগ দিতে চট্টগ্রাম থেকে ঢাকায় যাওয়ায় বাধা দিতেই ট্রেনের যাত্রা বাতিল করেছে বলে বিএনপির দাবি।

এদিকে চট্টগ্রাম থেকে ঢাকায় যাওয়ার পথে চট্টগ্রাম রেল স্টেশনে বিএনপির ৫ কর্মীকে আটক করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক। তিনি বলেন, ‘ঢাকায় যাওয়ার পথে রেলওয়ে স্টেশন এলাকা থেকে বিএনপির ৫ থেকে ৬ নেতাকর্মীকে কোতোয়ালি থানা পুলিশ আটক করেছে বলে শুনেছি। তবে এ অভিযানে জিআরপি পুলিশ ছিল না।’

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-ডিবি) বাবুল আক্তার বলেন, ‘ঢাকামুখী অভিযাত্রায় অংশ নিতে যাওয়া বেশ কয়েকজন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা থাকায় পুলিশ রেল স্টেশনে অভিযান চালিয়েছে। রাত সাড়ে ১১টা পর্যন্ত কয়জনকে আটক করা হয়েছে এখনো নিশ্চিত নই। অভিযান এখনো চলছে।’

নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ানও দাবি করেছেন নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করার পাশাপাশি রেল স্টেশন থেকে ৫ জনকে আটক করেছে পুলিশ।