হিজড়া ও বেদে সম্প্রদায়ের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

0
98

করোনা ভাইরাসের প্রভাবে গৃহবন্দি হিজড়া সম্প্রদায়ের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকালে নগরের ডবলমুরিং থানাধীন ডায়মন্ড টাচ কমিউনিটি সেন্টারে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এজেডএম শরীফ হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলামসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এজেডএম শরীফ হোসেন জানান, ডিসি স্যারের নির্দেশে চট্টগ্রামের প্রায় ২০০ হিজড়াকে আমরা ত্রাণ সামগ্রী বিলি করেছি।

তিনি জানান, সবার মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে আমরা ত্রাণের প্যাকেটগুলো মাঠে সাজিয়ে রাখি। হিজড়ারা একজন একজন এসে তাদের জন্য রাখা ত্রাণ সামগ্রী নিয়ে যান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম জানান, ২০০ হিজড়াকে প্রাথমিকভাবে ১০ কেজি চাল এবং ২ কেজি ডাল দেওয়া হয়েছে। প্রয়োজনে আরও ত্রাণ সহায়তা দেওয়া হবে বলে ডিসি স্যার জানিয়েছেন।

ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নেন স্থানীয় সংসদ সদস্য ডা. আফসারুল আমিনের ছেলে ফয়সাল আমিন, স্থানীয় কাউন্সিলর সাবের আহমেদ, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন।

করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন ২০০ বেদে পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন বাংলানিউজকে জানান, করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া প্রায় ২০০ বেদে পরিবারকে আমরা ত্রাণ সহায়তা দিয়েছি।

তিনি জানান, ডিসি স্যারের নির্দেশে প্রতিটি পরিবারকে প্রাথমিকভাবে ১০ কেজি চাল এবং ২ কেজি ডাল দেওয়া হয়েছে। প্রয়োজনে জেলা প্রশাসনের পক্ষ থেকে আরও ত্রাণ সামগ্রী আমরা দেবো।

‘করোনার এই সময়ে চট্টগ্রামে একজন মানুষও অভুক্ত থাকবেন না। দিনমজুরসহ নিম্ন আয়ের মানুষের কাছে আমরা ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছি। আমাদের কাছে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী আছে। সবার কাছেই আমরা ত্রাণ সহায়তা পৌঁছে দেবো।’ যোগ করেন জেলা প্রশাসনের এ কর্মকর্তা।