২৩১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ৪৭ ইউপিতে

0
71

ইউপি-নির্বাচন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পঞ্চম ধাপে অনুষ্ঠেয় ভোটগ্রহণের মনোনয়নপত্র দাখিলের শেষদিনে গতকাল ২ হাজার ৩১৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যানে পদে ২০১ জন, সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৩৬৪ জন ও সাধারণ ওয়ার্ডে এক হাজার ৭৪৮ জন।

আগামী ২৮ মে জেলার রাঙ্গুনিয়া, বোয়ালখালী, পটিয়া ও চন্দনাইশ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল মঙ্গলবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষদিন। আজ ও আগামীকাল যাচাই বাছাই ও ১২ মে প্রত্যাহারের শেষ দিন।

রাঙ্গুনিয়া : উপজেলার ১২ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত ১২, বিএনপি মনোনীত ৯, ইসলামী ফ্রন্ট ৩ ও স্বতন্ত্র ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে চেয়ারম্যান পদে পদুয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম কবির তালুকদার ও শিলক ইউনিয়নে নজরুল ইসলাম তালুকদার একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। দুই চেয়ারম্যানসহ আরো ৭ জন মেম্বার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

পটিয়া : উপজেলার ২১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯০ জন, সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৬৫ ও সাধারণ সদস্য পদে ৮০৭ মনোনয়নপত্র দাখিল করেছেন।

চন্দনাইশ : উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩২ জন, সংরক্ষিত মহিলা পদে ৫১ জন ও সাধারণ সদস্যসহ ৩২৫ জন প্রার্থীসহ ৩০৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বোয়ালখালী : উপজেলার ৭ ইউনিয়নের চেয়ারম্যান পদে ৪৬জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। ৬৩ সাধারণ সদস্য পদে মনোনয়ন জমা দিয়েছেন ২৮৯জন প্রার্থী এবং ২১ সংরক্ষিত মহিলা সদস্য পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪৮জন। এর মধ্যে ৪জন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।
সূত্র জানায়, ৪নং শাকপুরায় চেয়ারম্যান পদে আবদুল মান্নান মোনাফ (নৌকা), শওকত আলী (ধানের শীষ), বিকাশ চৌধুরী (লাঙ্গল), স্বতন্ত্র প্রভাষক মো. মহসিন ও আহমদ হোসেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১-৩নং ওয়ার্ডে ২জন, ৪-৬নং ওয়ার্ডে ২জন ও ৭-৯ নং ওয়ার্ডে ২জন। সাধারণ সদস্য পদে ৯ ওয়ার্ডে ৪৭জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

৫নং সারোয়াতলীতে চেয়ারম্যান পদে নুর মোহাম্মদ (ধানের শীষ), বেলাল হোসেন (নৌকা) ও মুহাম্মদ এমদাদুল ইসলাম আল কাদেরী (মোমবাতি)। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১-৩ নং ওয়ার্ডে ২জন, ৪-৬নং ওয়ার্ডে ৩জন ও ৭-৯নং ওয়ার্ডে ৩জন। সাধারণ সদস্য পদে ৯ ওর্য়াডে ৩৫ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

৬নং পোপাদিয়ায় চেয়ারম্যান পদে এসএম জসিম (নৌকা), মেহেদী হাসান সুজন (ধানের শীষ), এসএম মোদাচ্ছের (মোমবাতি), স্বতন্ত্র বিশ্বজিত চৌধুরী, শামশুল আবেদীন তারেক ও এসএম আমেরী ইসলাম। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১-৩ নং ওয়ার্ডে ১জন জোবাইদা রুমু, ৪-৬নং ওয়ার্ডে ৩ জন ও ৭-৯নং ওয়ার্ডে ৩জন। সাধারণ সদস্য পদে ৯ ওর্য়াডে ৩৭জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

৭নং চরণদ্বীপে চেয়ারম্যান পদে শামশুল আলম (নৌকা), মজিবত উল্লা মজু (ধানের শীষ), মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন (মোমবাতি), স্বতন্ত্র রহমত আলী চৌধুরী, মো.ইউনুচ, অলি আহমদ, জিএস বাবর, মো. আবুল বশর, শোয়াইব রেজা, আবু বক্কর চৌধুরী, শফিউল হুদা ও জাহাঙ্গীর আলম। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১-৩ নং ওয়ার্ডে ২জন, ৪-৬নং ওয়ার্ডে জাহানারা সিদ্দিকা ও ৭-৯নং ওয়ার্ডে বেলি আকতার। সাধারণ সদস্য পদে ৯ ওর্য়াডে ৪৮জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

৮নং শ্রীপুর-খরণদ্বীপে চেয়ারম্যান পদে মো. মোকারম (নৌকা), মো. ইকবাল(ধানের শীষ), স্বতন্ত্র ইসমাইল খোকন, সমীরণ চৌধুরী, নুরুল করিম ও নঈম উদ্দীন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১-৩ নং ওয়ার্ডে ৩জন, ৪-৬নং ওয়ার্ডে সায়েরা খাতুন ও ৭-৯নং ওয়ার্ডে ৩জন। সাধারণ সদস্য পদে ৯ ওর্য়াডে ৪৩জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

৯নং আমুচিয়ায় চেয়ারম্যান পদে কাজল দে (নৌকা), মোছলেম মিয়া (ধানের শীষ), মুসলেম উদ্দিন চৌধুরী (লাঙ্গল), স্বতন্ত্র অজিত বিশ্বাস ও সেলিম নেওয়াজ। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১-৩ নং ওয়ার্ডে ৩জন, ৪-৬নং ওয়ার্ডে ২জন ও ৭-৯নং ওয়ার্ডে ৫জন। সাধারণ সদস্য পদে ৯ ওর্য়াডে ৩৭জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

১০নং আহলা কড়লডেঙ্গায় আবদুল ওয়াদুদ (নৌকা), মো. হামিদুল হক মান্নান (ধানের শীর্ষ), স্বতন্ত্র শামীম আক্তার সিদ্দিকা, মোহরম আলী, অভিজিৎ চক্রবর্ত্তী, রেজাউল করিম, মো. মিয়া চৌধুরী, শফিউল আজম। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১-৩ নং ওয়ার্ডে ২জন, ৪-৬নং ওয়ার্ডে ২জন ও ৭-৯নং ওয়ার্ডে ২জন। সাধারণ সদস্য পদে ৯ ওর্য়াডে ৪২জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।