৫ দিনের রিমাণ্ড,ঐশীসহ ৩ জন

0
73

polis konএসবি ইন্সপেক্টকর বাবা মাহফুজুর রহমান ও মা স্বপ্না রহমানকে হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাদের মেয়ে ঐশীসহ ৩ জনকে ৫ দিনের রিমাণ্ড দিয়েছে ঢাকা মহানগর হাকিম আদালত।অপর দুজন হলেন- ঐশীর বন্ধু মিজানুর রহমান ও গৃহকর্মী সুমি আক্তার।

রোববার দুপুরে শুনানি শেষে মহানগর হাকিম মিজানুর রহমান পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে পল্টন থানার উপ-পরিদর্শক শদীদুল্লাহ প্রধান তাদের তিনজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড প্রার্থনা করে।

উল্লেখ্য, গত বুধবার রাতে ইন্সপেক্টর মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানকে তাদের চামেলীবাগের ভাড়া বাসায় হত্যা করা হয়। শুক্রবার সন্ধ্যায় তাদের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করা হয়। হত্যাকাণ্ডের পর মাহফুজুর রহমানের মেয়ে ঐশী তার ছোট ভাই ঐহীকে নিয়ে বান্ধবী তৃষার বাসায় চলে গিয়েছিল। শনিবার দুপুরে ঐশী পল্টন থানা পুলিশের কাছে আত্মসমর্পণ করলে তাকে সঙ্গে নিয়ে অভিযানে চালিয়ে আরও চারজনকে আটক করে পুলিশ।

এদিকে পুলিশ জানায়, মেয়ে ঐশীর পরিকল্পনাতেই হত্যার শিকার হন মাহফুজ দম্পতি। বাবা-মা খুন হয়ে যাওয়ার পরও একমাত্র মেয়ে আত্মগোপনে চলে গিয়েছিল।

স্বজনেরা জানান, ঐশীর উচ্ছৃঙ্খলতাকে কোনোভাবেই মেনে নিতে পারছিলেন না তার বাবা-মা। এ কারণে রমজানের আগে থেকেই তারা বাসার দারোয়ানদের বলে রেখেছিলেন, মেয়েকে একা যেতে দেখলে যেন যেতে না দেওয়া হয়। কিন্তু সেই মেয়েই কাল হয়েছে দু’জনের। ওই জোড়া খুনের ঘটনায় বাসার দুই দারোয়ান শাহিনুর ও আব্দুল মোতালেবকেও আটক করেছে ডিবি পুলিশ।

হত্যাকাণ্ডে ঐশী জড়িত এ ব্যাপারে মোটামুটি নিশ্চিত হয়েই তদন্তে জড়িত পুলিশ কর্মকর্তা ও স্বজনেরা বলেন, বাবার খুনের পর স্বাভাবিক আচরণ করে সবার চোখে ধুলো দিয়ে উধাও হয়ে গিয়েছিল সে।

মাহফুজুর রহমান ও স্বপ্না রহমানের দু’সন্তান। মেয়ে ঐশী রহমান (১৬) ও ছেলে ঐহী রহমান (৭)। ঐশী ধানমণ্ডির অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের ও-লেভেলের শিক্ষার্থী। আর ঐহী রহমান রাজারবাগ পুলিশ লাইন স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র।