৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন

0
79

চট্টগ্রামের পাহাড়তলী স্টেশনের কাছে ঢাকাগামী মহানগর গোধূলি ট্রেনটি দুর্ঘটনায় কবলিত হয়ে ৪টি বগি লাইনচ্যূত ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ।

এদিকে ঘটনার ৩ ঘন্টা পরও (সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত) ঢাকা ও সিলেটের সাথে চট্টগ্রামের রেল চলাচল স্বাভাবিক হয়নি।

চট্টগ্রাম রেলওয়ের ট্রাফিক পরিদর্শক মঞ্জুরুল আলম বলেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখারকে প্রধান করে ৫ সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। কমিটিকে এক সপ্তাহের মধ্যে রিপোর্ট জমাদিতে বলা হয়েছে।

এর আগে বুধবার বেলা সোয়া ৩টার দিকে পাহাড়তলী স্টেশনে উত্তরে নিউ গেইট (পাহাড়তলী থানার কাছে) চট্টগ্রাম থেকে ঢাকার উদ্যেশ্যে ছেড়ে যাওয়া মহানগর গোধূলি ট্রেনটির ৪টি বগি লাইনচ্যূত হয়। এতে অন্তত ২০ থেকে ২৫ জন যাত্রী আহত হয়।

বগি উল্টে গেছে

বগি লাইনচ্যুত
ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ জসিম উদ্দিন জানান, খবর পেয়ে আমাদের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে ছুটে গিয়ে উদ্ধার কাজে অংশ নেয়। আমরা ২০ থেকে ২৫ জন যাত্রীকে উদ্ধার করেছি। তারা সবাই কমবেশি আহত হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। একজন যাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে দুঘটনার পর থেকে ঢাকার সাথে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। । উল্টে যাওয়া বগি উদ্ধারে কাজ চালাচ্ছে রেল কর্তৃপক্ষ।

রেলের কট্রোল রুম সুত্রে জানাগেছে, চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া মহানগর গোধূলি ট্রেনটি পাহাড়তলী এলাকায় পৌছলে লাইনচ্যূত হয়ে এ দুর্ঘটনা ঘটেছে।