৭ পুলিশের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের আবেদন বাদির

0
184

ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে বায়েজিদ বোস্তামি থানার বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার, সাবেক ওসি আতাউর রহমান খোন্দকারসহ ৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে দায়ের করা মামলা প্রত্যাহারের আবেদন করেছেন বাদি।

মঙ্গলবার (৩ মার্চ) আইনজীবী শহীদুল ইসলাম সুমনের মাধ্যমে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদের আদালতে মামলা প্রত্যাহারের আবেদন জমা দেন বাদি।

আদালত আবেদনটি গ্রহণ করে আগামি ২ এপ্রিলে আদেশের জন্য তারিখ নির্ধারণ করেছেন।

আইনজীবী শহীদুল ইসলাম সুমন বলেন, বাদি মো. ইয়াছিন সাত পুলিশ সদস্যের নামে দায়ের করা অভিযোগ প্রত্যাহারের আবেদন জমা দিয়েছেন। বিষয়টি ভুল বুঝাবুঝি ছিল, বাদি ও আসামিদের মধ্যে বিষয়টি আপস হয়েছে।

আদালত আবেদনটি গ্রহণ করে আগামি ২ এপ্রিল আদেশের জন্য তারিখ নির্ধারণ করেছেন বলে জানান অ্যাডভোকেট শহীদুল ইসলাম সুমন।

গত ১৯ ফেব্রুয়ারি অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদের আদালতে মামলাটি দায়ের করেন মো. ইয়াছিন।

আদালত মামলাটি আমলে নিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনারকে (প্রশাসন ও অর্থ) নিজে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

মামলায় অপর আসামিরা হলেন- বায়েজিদ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আফতাব, এএসআই মো. ইব্রাহিম, এএসআই মিঠুন নাথ, কনস্টেবল রহমান ও সাইফুল।

মামলায় পুলিশ সদস্যদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩৪৭/৩৬৪/৩৮৭/৩৮৮/১০৯/৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছিল।

অভিযোগকারী মো. ইয়াছিন পলিটেকনিক এলাকার শামসুল হকের ছেলে এবং মেসার্স ইয়াছিন এন্টারপ্রাইজের মালিক।

মামলার এজাহারে মো. ইয়াছিন উল্লেখ করেছিলেন, ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর সকালে তাকে এসআই মো. আফতাবসহ অন্য আসামিরা বায়েজিদ থানায় ধরে নিয়ে যান। পরে তাকে আটকে রেখে ২০ লাখ টাকা দাবি করেন। টাকা না দিলে ক্রসফায়ার দিয়ে মেরে ফেলার হুমকি দেন তারা।

‘বাদির ভাই মো. ফারুক ১১ লাখ টাকা দিলে দুইটি অলিখিত স্ট্যাম্পে সই নিয়ে তাকে ছেড়ে দেন। এ ঘটনা কাউকে জানালে গুলি করে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। গত ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় ফের তাকে তুলে নিয়ে মাইক্রোবাসে করে নির্জন এলাকায় নিয়ে ৫০ লাখ টাকা দাবি করেন। এ টাকা না দিলে তাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।’

‘ফের ১২ লাখ টাকা দিলে সেদিন তাকে আতুরারডিপো এলাকায় নিয়ে মাইক্রোবাস থেকে নামিয়ে দেওয়া হয়। এ ঘটনায় আইজিপি বরাবর অভিযোগ দিলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।’ উল্লেখ করেন বাদি মো. ইয়াছিন।