হেফাজতের নায়েবে আমীর মুফতি মুজাফফর আহমদের জানাযা সম্পন্ন

0
80

পটিয়া প্রতিনিধি॥
পটিয়ার আল জামিয়া আল ইসলামিয়া জমিরিয়া কাসেমুল উলুম মাদ্রাসার সহকারী মহাপরিচালক ও হেফাজতে ইসলামের নায়েবে আমীর আল্লামা মুফতি মুজাফফর আহমদের নামাজে জানাজা গতকাল বুধবার সকাল ১১ টায় পটিয়ার জামেয়া চত্বরে সম্পন্ন হয়েছে। নামাজে জানাযা শেষে মরহুমকে জমিরিয়া আজিজিয়া কবরস্থানে দাফন করা হয়। প্রখ্যাত আলেমে দ্বীন এই মরহুমের নামাজে জানাজায় ইমামতি করেন চট্টগ্রাম দারুল মা’রিফ মাদ্রাসার মহাপরিচালক শায়খ্ আল্লামা সুলতান জওক নদভী (দা:বা:)। আল্লামা মুজাফফর আহমদ দীর্ঘদিন ধরে বার্ধ্যক্যজনিত রোগে ভূগছিলেন। তিনি দীর্ঘ ৫০ বছর ধরে উপমহাদেশের ২য় ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় পটিয়ার আল জামিয়ায় সুনামের সাথে শিক্ষকতা পেশায় জড়িত ছিলেন। তিনি গত ২ মে মঙ্গলবার সকাল ৯.৪৫ মিনিটে ঢাকার ল্যাবএইড হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি এক স্ত্রী ও ৯ সন্তানসহ সারদেশে সহ¯্রাধিক গুণগ্রাহী রেখে যান। দেশের প্রখ্যাত এই আলেমে দ্বীন কক্সবাজারের গ্রামের মহেশখালীর নতুন বাজার এলাকায় জন্মগ্রহন করেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা আহমদ শফী, হেফাজতে ইসলামের নায়েবে আমীর আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী, পটিয়া আল জামিয়া জমিরিয়া মাদ্রাসার মহাপরিচালক আল্লামা আবদুল হালীম বোখারী, জমিরিয়া মাদ্রাসার শায়খুল হাদীস আল্লামা মুফতি আহমদ উল্লাহ, হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী।
উল্লেখ্য, মরহুম আল্লামা মুজাফফর আহমদ প্রখ্যাত আইনজীবি ও রাজনীবিদ মরহুম মওদূদ আহমদের ছোট ভাই ও প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মহফুজুর রহমান মরহুমের ছোট ভাই। জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মুহাম্মদ মুহিবুল্লাহর চাচা।

gydZx ‡gvRvddi Avng‡`i B‡šÍKv‡j ‡ndvRZ Avgx‡ii ‡kvK cªKvk

মুফতী মোজাফফর আহমদের ইন্তেকালে হেফাজত আমীরের শোক প্রকাশ

মোঃ মহিন উদ্দীন,হাটহাজারী(চট্টগ্রাম) থেকেঃ
আল-জামিয়াতুল ইসলামিয়া পটিয়া’র প্রবীণ মুফতি ও মুহাদ্দিস, হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীর প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা মুফতী মোজাফফর আহমদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন শায়খুল ইসলাম আল্লমা শাহ আহমদ শফী (দা.বা.)। বুধবার (২ মে) দুপুরে প্রদত্ত এক শোকবার্তায় হেফাজত আমীর বলেন, মুফতী মোজাফফর আহমদ (রাহ.) ঈমান-আক্বীদার অরাজনৈতিক আন্দোলন হেফাজতে ইসলামের জন্য এক নিবেদিত প্রাণ বীর সিপাহসালার ছিলেন। সংগঠনের যে কোন ডাকে তিনি প্রথমেই সাড়া দিতেন এবং সুশৃঙ্খল নেতৃত্বদানেও সবসময় সরব থাকতেন। তিনি দীর্ঘ সময় অত্যন্ত সুচারুরূপে ইলমে হাদীসের দরসদানে গৌরবময় খেদমত করেছেন। দ্বীন-ইসলামের জন্য তাঁর শ্রম ও আত্মত্যাগ আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি। তাঁর ইন্তেকালে আলেম সমাজ ও ঈমান-আক্বীদার আন্দোলনে যে শূন্যতা তৈরি হয়েছে, তা সহজে পূরণ হবার নয়। শোক বার্তায় হেফাজত আমীর মরহুম মুফতী মুজাফফর আহমদ (রাহ.)এর রূহের মাগফিরাত কামনা করেন এবং জান্নাতে তাঁর উঁচু মাকাম প্রাপ্তির জন্য পরম করুণাময় আল্লাহর দরবারে মুনাজাত করেন। হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী মরহুম মুফতী মুজাফফর আহমদ (রাহ.)এর শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং মরহুমের পরিবার এবং অগণিত ছাত্র ও ভক্তগণ যেন এই শোক কাটিয়ে ওঠে ধৈর্যধারণ করতে পারার জন্য আল্লাহর দরবারে প্রার্থনা করেন।
উল্লেখ্য,মুফতী মুজাফফর আহমদ (রাহঃ) ২মে মঙ্গলবার সকাল ১০.১৫মিনিটে ঢাকার ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।