রোহিঙ্গা ইস্যুতে সর্তক থাকতে বান্দরবানে সভা

0
46

মিয়ানমারের চলমান সহিংসতা যাতে বাংলাদেশের সীমান্তে কোন পরিস্থিতি খারাপ করতে না পারে তার জন্য বান্দরবানের নাইক্ষংছড়িতে জরুরি এক আইনশৃংখলা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বান্দরবানের সীমান্তবর্তী এলাকা নাইক্ষ্যংছড়ির উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বান্দরেবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।

 

এ সময় ৩১ বিজিবির আনিায়ক লে: কর্ণেল আনোয়ারুল আজিম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সরওয়ার কামালসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা ও স্থানীয় জন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভায় বর্তমান সীমান্তে অবস্থিত রোহিঙ্গাদের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

 

সভায় ৩১ বিজিবির অধিনায়ক লে, কর্নেল আনোয়ারুল আজিম বলেন, সীমান্তে আমাদের বিজিবির সদস্যরা অক্লান্ত প্ররিশ্রম করে যাচ্ছে। বর্তমানে মিয়ানমারে সহিংসতার কারণে বাংলাদেশে যেন কেউ কোন বিশৃংখলা করতে না পারে তার জন্য আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। রোহিঙ্গাদের কেউ আশ্রয় দিতে পারবে না এবং কেউ রোহিঙ্গাদের নিয়ে ব্যবসা শুরু করে দিলে তাকে এর চরম মূল্য দিতে হবে।

 

এসময় জেলা প্রশাসক বলেন, কোন রোহিঙ্গা যেন কোনভাবেই জিরো পয়েন্ট অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করতে না পারে। এসময় তিনি এ বিষয়ে সকলকে সজাগ থাকার জন্য সকলের প্রতি সজাগ দৃষ্টি রাখার জন্য অনুরোধ জানান। এছাড়া বাংলাদেশের কোন নাগরিক দ্বারা যেন কোন নারী ও শিশু রোহিঙ্গা নির্যাতিত না হয় তার প্রতিও বিশেষ নজর রাখার জন্য আইনশৃংখলা বাহিনী ও জন প্রতিনিধিদের বিশেষ নজর রাখার জন্য নির্দেশ দেন।

 

প্রসঙ্গত গত বৃহস্পতিবার থেকে মিয়ানমারের সংহিসতার কারণে প্রায় দশ হাজার রোহিঙ্গা বান্দরবানের নাইক্ষংছড়ির বিভিন্ন সীমান্ত পয়েন্টে এসে আশ্রয় নিয়েছে ।