এপ্রিলের মধ্যে পিসি রোডের কাজ শেষ চান মেয়র

0
31

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী সামনের মাসের মধ্যে (এপ্রিল) পোর্ট পোর্টকানেক্টিং রোডের কাজ শেষ করতে চান। চট্টগ্রামের লাইফ লাইন খ্যাত জনগুরুত্বপূর্ণ সড়কটির কাজ দ্রুততার সাথে সম্পন্ন করতে তিনি ঠিকাদারদের সময় বেধে ও কর্পোরেশনের প্রকৌশল বিভাগকে তাগিদ দিতে বলেছেন। মেয়র কার্যাদেশ প্রাপ্ত ঠিকাদারদের হুশিয়ার করে বলেন, অতীতে কি করেছেন তা ভুলে যান। নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ না করার ফলে জনভোগান্তি হলে আমি কাউকে ছাড় দেবনা। তিনি আজ সোমবার বিকেলে পোর্টকানেক্টিং কলকা সিএনজি থেকে নয়াবাজার পর্যন্ত অংশের পিচ ঢালাইয়ের কাজ সরেজমিন পরিদর্শনে গিয়ে একথা বলেন।
এসময় স্থানীয় কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজম্মেল হক, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ, সুদীপ বসাক, নির্বাহী প্রকৌশলী আবু সাহাদাত মো. তৈয়ব, আশিকুল ইসলাম, স্থানীয় রাজনীতিক মো. হোসেন, গোলাম ফোরকান মেয়রের সাথে ছিলেন। মেয়র পিসি রোডের কলকা সিএনজি থেকে নয়াবাজার মোড় পর্যন্ত অংশের পশ্চিম পাশের বেশ কিছু অংশে হেটে পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি স্থানীয় অধিবাসীদের সাথে কথা বলেন । জানতে চান তাদের সমস্যার কথা। তখন স্থানীয় বাসিন্দারা জনবহুল এই পিসি রোডের কাজের ধীর গতির জন্য তাদের ভোগান্তির কথা মেয়রকে অবহিত করলে তিনি দ্রুত কাজ শেষ করে ভোগান্তি কমাতে তাঁর পক্ষ থেকে যথা সম্ভব চেষ্টা করবেন বলে তাদের আশ্বস্ত করেন। মেয়র বলেন, আমরা কাজ না করলে ঠিকাদারকে কালো তালিকা ভুক্ত করবো। আর যদি কেউ মৌখিকভাবে দোষ স্বীকার করে কাজ করবে কথা দেয় তাদের সে সুযোগও দেয়া হবে। সামনে বর্ষা, কাজেই নতুন কার্যাদেশ নিয়ে করতে গেলে সময়ক্ষেপন হবে। তাই চেষ্টা করছি যারা কাজ পেয়েছে তাদের থেকে কাজ আদায় করতে। না করলে তখন আইনি ব্যবস্থা নিব অবশ্যই।
উল্লেখ্য এই পিসি রোডে ৪ গ্রুপে কাজ চলছে। এখানে কাজ করছে তাহের ব্রাদার্স. ম্যাক কর্পোরেশন ও রানা বিল্ডার্স। তাহের ব্রাদার্সের কাজ প্রায় শেষ। বাকী রয়ে গেছে রানা বিল্ডার্স ও ম্যাক এর। বর্ষার আগে জনবহুল এই পিসি রোডের পূর্ব পাশের ১ হাজার মিটার সড়কের পিচ ঢালাই সম্পন্ন হলেও জনভোগান্তি অনেকাংশে কমে আসবে । এই অংশে এখন পিচ ঢালাইয়ের কাজ চলমান আছে।