কাপ্তাইয়ে সাংবাদিকতায় ৩ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

0
58


নজরুল ইসলাম লাভলু,কাপ্তাই।
প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবির) উদ্যোগে সাংবাদিকতায় ৩ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা বুধবার (৩১ মার্চ) থেকে কাপ্তাইয়ে শুরু হয়েছে। কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী অফিসার মাসুদুর রহমান। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান এতে সভাপতিত্ব করেন। বাসসের স্টাফ রিপোর্টার ও রাঙ্গুনিয়া প্রেস ক্লাব সাধারণ সম্পাদক জিগারুল ইসলাম জিগারের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন। স্বাগত বক্তব্য রাখেন পিআইবির প্রতিবেদক এবং কোর্স সমন্বয়কারী জিলহাজ উদ্দিন নিপুণ।
প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মাসুদুর রহমান বলেন, সাংবাদিকরা হলো সমাজের দর্পণ, সাংবাদিকরা তাদের লেখনীর মাধ্যমে সমাজের অসংগতি, অপসংস্কৃতি তুলে ধরেন।
সভাপতির বক্তব্যে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান বলেন,সাংবাদিকতা হলো একটি মহান পেশা, সাংবাদিকরা সরকারের সকল উন্নয়ন কর্মকান্ড, ভালো মন্দ তাদের কলমের মাধ্যমে তুলে ধরেন। প্রথমদিনে রিসোর্সপার্সন হিসাবে উপস্থিত থেকে সংবাদের সংজ্ঞা, বৈশিষ্ট্য, উপাদান, সংবাদ মূল্য, সংবাদ লেখার কৌশল নিয়ে প্রশিক্ষণ প্রদান করেন পিআইবির প্রতিবেদক (অধ্যয়ন ও প্রশিক্ষণ) জিলহাজ উদ্দিন নিপুণ।
প্রশিক্ষনে কাপ্তাই, রাঙ্গুনিয়া, কাউখালি, রাজস্থলী ও রাউজান উপজেলার ৩৫ জন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদকর্মী নিয়েছে।
এদিকে, প্রশিক্ষণের সমাপনী দিনে আগামী ২ এপ্রিল শুক্রবার বিকেল ৩ টায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডঃ হাছান মাহমুদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করবেন বলে পিআইবি’র সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।