প্রতিবন্দী শিশুকে নির্যাতনের অভিযোগ

0
37

প্রতিবন্ধী নির্যাতন
উত্তর পতেঙ্গা ৪০নং ওয়ার্ড হাদীপাড়া এলাকায় প্রতিবন্ধীশিশু মিনহাজ (১৩) কে সামান্য ঘটনাকে কেন্দ্র করে অমানবিকনির্যাতন করেছে স্থানীয় ব্যবসায়ী ইসহাক। শনিবার (২৩ এপ্রিল)বিকাল ৪টায় ওয়াহাব মিয়ার বাড়ীর সামনে এই ঘটনাটি ঘটে ।
নির্যাতিত শিশুটি আনোয়ারা বুরুমচড়ার সালেহ আহমদের এতিম পুত্র। সে তার ফুফুরবাড়ীতে বেড়াতে এসেছিল।প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, প্রতিবন্ধী শিশু মিনহাজের মামা তারেকের সাথে ঘটনার দুই দিন আগে ইসহাকের আইপিএলের একটি খেলা নিয়ে২৪ হাজার টাকার বাজি হয়,ইসহাক হেরে যায়।ঘটনার দিন নির্যাতিত মিনহাজ ইসহাকের দোকানে গিয়ে একটি চিপস ও ইউরোকোলা কিনে১০টাকা দিয়ে বাকী ১৬টাকা মামা তারেকের পাওনা টাকা থেকে কেটেনিতে বলে। এতে ইসহাক শিশুটির উপর চড়াও হয়। তাকে ধরে ইসহাক ২০/২৫ জন মানুষের সামনে বেদমপ্রহার করে।দলীয় প্রভাবে ইসহাক এই ঘটনাটি করেন বলে জানান প্রত্যক্ষদশীরা।নির্যাতিত প্রতিবন্ধী শিশু এতিম মিনহাজ ইসহাকেরপায়ে জড়িয়ে ধরে আব্বা আব্বা বলে চিৎকার করলেও ইসহাক যেমন শিশুটিকে ছেড়ে দেয়নি,তেমনি ইসহাকের বড় ভাই এলাকার সাবেক মেম্বার ফোরকান ও হেসে হেসে শিশুটিকে পেটানোর দৃশ্য দেখে এবং বলে চোরকে মারলে কোনসমস্যা নেই।
বিষয়টির সত্যতা জানতে চাইলে পতেঙ্গা থানার ওসি মোহাম্মদ আলমগীর সংবাদমাধ্যম কে জানান, শিশুটি এতিম।তাকে নির্যাতনের ঘটনা সত্য। আসামী কে গ্রেফতার করা হয়েছে এবং মামলা হয়েছে।আসামীকে কোর্টে চালান দেয়া হবে।তবে জানা যায় ২৫এপ্রিল এক অদৃশ্য শক্তির প্রভাবে তার জামিন হয়েছে…! ঘটনা সম্পর্কে বর্তমান কাউন্সিলর বলেন, আমি ঘটনাটি শুনেছি এবং শুনে থানা কে ব্যবস্থা নিতে বলেছি।এতে কেউ দোষী হলে ছাড় না দিতে বলেছি ।
একদিকে পতেঙ্গা আইন মানবাধিকার সহয়াতা কেন্দ্র (আসক ফাউন্ডেশনের )সমন্বয়কারী নাছির উদ্দিন মোল্লা বলেন, আমরা লিখিত অভিযোগ পেলে দায়িদের বিরুদ্ধে অবশ্যই আইনি ব্যবস্থা নিতে সহায়তা করবো।এছাড়া খবরটি ফেইসবুক মারপত জসিম উদ্দিন,ঝুমুর সোহান নামের আইডিতে ভিডিও চিত্রসহ ছড়িয়ে পড়লে সর্বত্র আলোড়ন সৃষ্টি হয় ।
তবে একাধিক সচেতন যুব সমাজ এই অপরাধীর দ্রুত বিচারের মাধ্যমে আটক সহ নির্যাতনের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি জানান ।