চসিকের কর বৃদ্ধি প্রধানমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট্ করবে: মহিউদ্দিন

0
55

কর বৃদ্ধি
৩ এপ্রিল চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভা সংগঠনের দারুল ফজল মার্কেট কার্যালয়ে থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ফিরোজ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, জনগনের সুখে. দুঃখে, আপদে, বিপদে আওয়ামী লীগ নেতাকর্মীদের পাশে দাঁড়াতে হবে। বর্তমানে আওয়ামী লীগ সরকার দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যাচ্ছে। তথ্য প্রযুক্তি নির্ভর আধূনিক বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
সভায় তিনি আরো বলেন, পৌর কর বৃদ্ধি হলে নাগরিকদের মধ্যে ক্ষোভ ও বর্তমান আওয়ামী লীগ তথা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের প্রতি জনগনের বিরূপধারনা সৃষ্টি হবে। তাই নতুন করে কর আরোপ না করার জন্য বর্তমান মেয়রের প্রতি দাবী জানান। তিনি চসিক পরিচালিত স্কুল-কলেজ সমূহে বেতন-ফিস বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে বলেন বিগত সময়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাধ্যমে শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন গণমুখী কর্মসূচী হাতে নেওয়ার ফলে নাগরিকদের শিক্ষা গ্রহণ সহজলভ্য ছিল। তাই চসিক স্কুল-কলেজের অতিরিক্ত বেতন ফিস প্রত্যাহারের দাবী জানাই।
তিনি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র নাসিম আহমেদ সোহেল হত্যার বিচার ও দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে বলেন, সোহেল আমার সন্তান, এখনো তার হত্যাকারীরা গ্রেফতার হয়নি। এই হত্যাকারীরা গ্রেফতার হলে সবকিছু পরিস্কার হয়ে যাবে। কারা বিশ্বমানের এই শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন ও ধ্বংস করতে চায়, তাদের বিরুদ্ধে সচেতন থাকতে চট্টগ্রামবাসীর প্রতি উদ্ধাত্ত আহবান জানান।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কাউন্সিলর জহর লাল হাজারী, গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, কোতোয়ালী থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাসান মনসুর, সহ-সভাপতি মশিউর রহমান রোকন, যুগ্ম-সম্পাদক আলহাজ্ব আশফাক আহমেদ, হাজী জাহাঙ্গীর আলম, সম্পাদক মন্ডলীর সদস্য মিথুন বড়–য়া, মো: নাসির উদ্দিন, আনিস মিয়া, এড. রনি কুমার দে, এডভোকেট মহিবুল্লাহ চৌধুরী, আবু বক্কর বক্কু, মোসলেহ উদ্দিন দিদার, মাষ্টার জসীম উদ্দিন প্রমূখ।