নৌকা প্রতীকে নির্বাচন করতে চান আশরাফ মিঞা

0
74

আশরাফ মিয়া
ইমরান এমি.আনোয়ারা.
আগামী জুন মাসে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনোয়ারা উপজেলার পরৈকোড়া ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চান আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের এ্যাডহক কমিটির সদস্য মামুনুর রশিদ চৌধুরী আশরাফ। জমিদার পরিবারের সন্তান হিসাবে এলাকার মানুষের কাছে আশরাফ মিঞা নামেই অধিক পরিচিতি তিনি।
নৌকা প্রতীক নিয়ে জনগণের সেবক হিসাবে কাজ করতে চান তিনি। সমাজ আর সমাজের খেটে খাওয়া মানুষের সেবা করে তার মাঝে আনন্দ খোজে পান আশরাফ মিঞা। সমাজের বিভিন্ন কর্মকান্তে নিয়োজিত রেখেছেন বহুদিন যাবত। সামাজিক উন্নয়নের প্রতি অনুপ্রাণিত করে চলেছেন সমসাময়িক সামর্থবানদেরও। যার সুনাম লোকের মুখে মুখে।
জানা যায় আগামী জুন মাসের শুরুতেই আনোয়ারা উপজেলার ১১ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মর্মে তফসিল ঘোষণ করেছে নির্বাচন কমিশন। নির্বাচনের দিন যত্ই ঘনিয়ে আসছে সম্ভাব্য প্রার্থীদের দলীয় মনোনয়ন পেতে তৎপরতা ততই বৃদ্ধি পাচ্ছে। দলীয় মনোনয়ন পেতে আনোয়ারা কর্ণফুলী সংসদীয় এলাকার সংসদ সদস্য ও সরকারের ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও দলীয় নেতাদের কাছে দিন রাত ধর্ণা দিচ্ছে। কারণ এ পর্যন্ত যতগুলো ইউনিয়নে নির্বাচন হয়েছে তার সবকটিতেই সরকার দলীয় সমর্থক প্রার্থীরাই বিজয়ী হয়েছে।
জানা যায় আশরাফ মিঞার পিতা খায়ের আহমেদ চৌধুরী পরৈকোড়া ইউনিয়নের তৎকালীন কাউন্সিলের প্রেসিডেন্ট ছিলেন। এরপর তার বড়ভাই মরহুম হারুনুর রশিদ চৌধুরী শাহ আলম দীর্ঘদিন যাবত পরৈকোড়া ইউনিয়নের একজন ক্ষমতাধর চেয়ারম্যান ছিলেন। তাদের অসমাপ্ত কাজ আর স্বপ্ন বাস্তবায়নে চেয়ারম্যান পদে লড়তে চান আশরাফ মিঞা। দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় জনগণের পছন্দের প্রতীক নৌকা নিয়েই নির্বাচন করতে চান তিনি। মনোনয়নের ক্ষেত্রে আর জনসমর্থনেও এগিয়ে আছেন মামুনুর রশিদ আশরাফ।
আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর হাত ধরে ছাত্ররাজনীতিতে আগমন করেন মামুনুর রশিদ চৌধুরী আশরাফ। বর্তমানে আনোয়ারা উপজেলা আওয়ামীলীগের এ্যাডহক কমিটির সদস্য। এছাড়াও খায়ের আহমেদ চৌধুরী ও ফেরদৌস আরা ট্রাস্টের পরিচালক, পরৈকোড়া নয়ন তারা উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ, ভিংরোল রমজান আলী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও আল মাদ্রাসাতুল ইসলামিয়া ভিংরোল মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি, রুপালী ব্যাংক লিমিটেড এমপ্লয়িজ এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগের সাবেক সাধারণ সম্পাদক ও আনোয়ারা ছাত্র সমিতি-চট্টগ্রাম এর পৃষ্ঠপোষক হিসাবে দায়িত্ব পালন করছেন।
নির্বাচনে জয়ী হওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদি বলে জানিয়ে মামুনুর রশিদ চৌধুরী আশরাফ মিঞা বলেন আমি নির্বাচিত হলে পরৈকোড়া ইউনিয়নকে আধুনিকায়নসহ রাস্তাঘাটের উন্নয়ন, পরিকল্পিত আবাসন ব্যবস্থা, নারী নির্যাতনে সচেতনতা সৃষ্টিসহ মাদকমুক্ত সমাজ গড়তে অঙ্গীকারবদ্ধ। এছাড়াও পরৈকোড়া ইতিহাস ঐতিহ্য বর্তমান তরুষ প্রজন্মের কাছে তুলে ধরে ঐতিহ্যবাহি স্থাপনাসমূহ সংরক্ষণের উদ্যেগ নিবো।