‘নবযাত্রা’ ও ‘জয়যাত্রা’ সাবমেরিন উদ্বোধন ফেব্রুয়ারিতে

0
16

বাংলাদেশ নৌবাহিনীর জন্য আনা ‘নবযাত্রা’ ও ‘জয়যাত্রা’ নামের অত্যাধুনিক সাবমেরিন দুটি আগামী ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন এমন সম্ভাবনার কথা জানিয়েছেন চট্টগ্রাম নেভালের এরিয়া কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম আবু আশরাফ।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে সৌজন্য সাক্ষাৎকালে এরিয়া কমান্ডার এ সম্ভাবনার কথা জানান। তিনি মেয়রকে সাবমেরিন উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে আমন্ত্রণ জানান। চসিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকাকে দৃষ্টিনন্দন করার বিষয়টি সাক্ষাৎকালে গুরুত্বের সাথে আলোচনা হয়। মেয়র আমন্ত্রণ গ্রহণ করে বলেন, চট্টগ্রামের ঐতিহ্য সমুন্নত রাখতে চসিক অঙ্গীকারাবদ্ধ।

তিনি বলেন, বিমানবন্দর থেকে বিমানবাহিনীর পুরাতন গেট এলাকা পর্যন্ত বিউটিফিকেশনের আওতায় আনা হবে।এয়ারপোর্ট রোডে নির্মাণাধীন ১৫, ৯ ও ৭ নম্বর ব্রিজের নির্মাণকাজ নির্ধারিত সময়ের মধ্যে সম্পাদন করা হবে।জলাবদ্ধতা নিরসনে নেভির দেয়াল ঘেঁষে কর্ণফুলী নদী পর্যন্ত নালা সংস্কার করা হবে।রাস্তার পাশের অব্যবহৃত ও পরিত্যক্ত রেললাইন উত্তোলন করে রাস্তা প্রশস্ত করার উদ্যোগ নেওয়া হবে।

মেয়র বলেন, নগরবাসীর স্বার্থে দৃষ্টিনন্দন আধুনিক ও পরিকল্পিত যাত্রীছাউনি নির্মাণসহ নগরীর সব ডাস্টবিন এপ্রিল মাসের মধ্যে সরিয়ে নেওয়া হবে। চলমান ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ ও অপসারণ কার্যক্রম ৪১টি ওয়ার্ডে সম্প্রসারিত করা হবে।

তিনি বর্তমান নেভাল এরিয়া কমান্ডারের এলাকায় সিটি করপোরেশনের কার্যক্রমের সহযোগিতা প্রত্যাশা করেন।

এ সময় চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, নেভাল প্রভোস্ট আবু সাঈদ প্রমুখ উপস্থিত ছিলেন।