ফটিকছড়ি প্রেসক্লাব সভাপতির উপর হামলাকারীদের গ্রেফতার দাবী

0
50

 

ফটিকছড়ি (চট্টগ্রাম) সংবাদদাতা:
ফটিকছড়ি প্রেসক্লাব সভাপতি সাংবাদিক সৈয়দ জাহেদুল্ল¬াহ কুরাইশীর উপর সন্ত্রাসীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে হামলাকারীদের শাস্তি দাবি করেছে ফটিকছড়িতে কর্মরত সাংবাদিকরা।
তাৎক্ষণিক এক প্রতিবাদ সভায় সাংবাদিকদের পক্ষ থেকে এ দাবি জানানো হয়। সাংবাদিক আহমদ আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সাংবাদিক আবু এখলাছ ঝিনুক (দৈনিক আমারদেশ), ইকবাল হোসেন মন্জু (দৈনিক সমকাল), সৈয়দ মুহাম্মদ মাসুদ (দৈনিক নয়াদিগন্ত), এমরান হোসেন (দৈনিক পূর্বদেশ/সংবাদ প্রতিদিন), এইচএম নাছির উদ্দিন (দৈনিক সংবাদ/প্রিয় চট্টগ্রাম), মুহাম্মদ এনামুল হক (দৈনিক কর্ণফুলি), মুহাম্মদ জুনায়েদ (দৈনিক পূর্বতারা) প্রমূখ।
সভায় সাংবাদিক সৈয়দ জাহেদুল্ল¬াহ কুরাইশীর উপর হামলাকারীদের আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান।
এদিকে উক্ত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, ফটিকছড়ি প্রেসক্লাব সাধারণ সম্পাদক রফিকুল আলম (দৈনিক আমাদের সময়/চট্টগ্রাম মঞ্চ), সাংবাদিক সৈয়দ তারেকুল আনোয়ার (সম্পাদক-মাসিক ফটিকছড়ি/দৈনিক চট্টগ্রাম পোষ্ট), মোহাম্মদ ইউনুস মিয়া (দৈনিক জনকণ্ঠ), বিশ্বজিৎ রাহা (দৈনিক ইত্তেফাক) এসএম মোরশেদ মুন্না (দৈনিক পূর্বকোণ), শওকত হোসেন করিম (দৈনিক সাঙ্গু/আলোকিত বাংলাদেশ), মুহাম্মদ ফখরুল ইসলাম চৌধুরী (দৈনিক খবরপত্র), মুহাম্মদ ইউনুছ (দৈনিক দেশেরপত্র)। মুহাম্মদ দৌলত শওকত (দৈনিক ভোরের কাগজ), মুহাম্মদ কামাল উদ্দিন (দৈনিক দিনকাল), সজল চক্রবর্তী (দৈনিক বাংলাদেশ সময়), মুহাম্মদ শফিউল আলম (দৈনিক চট্টগ্রাম মঞ্চ), আনোয়ার হোসেন ফরিদ (দৈনিক বর্তমান) প্রমূখ।
উল্লেখ্য- সাংবাদিক নেতা সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী নির্মাণাধীন ফটিকছড়ি প্রেসক্লাব ভবনের গুরুত্বপূর্ণ কাগজ-পত্র চট্টগ্রাম জেলা পরিষদে জমা দিয়ে বাসে করে ফটিকছড়ি আসার পথে ঝংকার মোড়ে তিনি দুর্বৃত্তদের কবলে পড়েন।
জানা যায়, প্রেসক্লাব সভাপতি সৈয়দ জাহেদুল¬াহ কুরাইশী যে গাড়ীতে করে ফটিকছড়ি ফিরছিলেন সে গাড়ীর কন্ট্রাক্টরকে তুচ্ছ বিষয়ে ঝংকার মোড়ে গাড়ী থেকে নামিয়ে উপর্যুপরি মারধর করছিল একদল দুর্বৃত্ত। এ সময় সাংবাদিক জাহেদ কুরাইশীর হাতে মোবাইল ফোন ছিল। তিনি এ ঘটনার প্রতিবাদ করলে যুবকরা তাকে মোবাইলে মারামারির ভিডিও ধারণ করেছে মর্মে অজুহাতে চড়াও হয় এবং প্রাণে হত্যার উদ্দেশ্যে তাকে জোরপূর্বক গাড়ী থেকে নামিয়ে লাঞ্চিত করার প্রস্তুত মুহুর্তে পাশর্^বর্তী দোকানীরা ‘উনি সাংবাদিক’ বলে দৌঁড়ে এলে দুবৃত্ত ক্ষান্ত হয়। পরে তিনি ওসিকে মোবাইল এবং পত্রিকার পরিচয়পত্র বের করতে না করতেই ‘সাংবাদিক পরিচয়’ জেনে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ ঘটনায় ফটিকছড়ি থানায় মামলা দায়ের হয়েছে।
আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দোষীদের গ্রেফতার পুর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। অন্যথা ফটিকছড়ি’র সাংবাদিক সমাজ রাজপথে নামতে বাধ্য হবে।