শৃঙ্খলা হচ্ছে উন্নয়নের মূল সোপান- বাদল

0
29

‘দেশকে উন্নয়নের সোপানে দাঁড় করাতে প্রয়োজন শৃঙ্খলা। শৃঙ্খলা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না। স্কাউট হচ্ছে সু-শৃঙ্খল জাতি গঠনে একটি আন্দোলনের নাম। স্কাউটরা এ্যাওয়ার্ড কিংবা বেইজ অর্জন করে ঘরে বসে থাকলে হবে না। দেশ ও সমাজের কল্যাণে ছড়িয়ে পড়তে হবে।’
বৃহস্পতিবার(২১ সেপ্টেম্বর) সকালে কধুরখীল উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বাংলাদেশ স্কাউট বোয়ালখালী উপজেলার ত্রয়োদশ বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম ৮ আসনের সাংসদ মঈন উদ্দিন খান বাদল এ কথা বলেন।
তিনি বলেন, ‘শৃঙ্খলা না থাকায় কত মানুষের শ্রম ঘন্টা নষ্ট হয় তার একটি দৃষ্টান্ত কালুরঘাট সেতু। স্কাউটরা কালুরঘাট সেতু পরিদর্শন করে সেখানে শৃঙ্খলা রক্ষায় কাজ করতে পারে। অসামাজিক যে কোন কার্যক্রমের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।’
উপজেলা স্কাউটস সভাপতি নির্বাহী অফিসার আফিয়া আখতার এর সভাপতিত্বে ও সম্পাদক শিক্ষক জানে আলমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিসদ চেয়ারম্যান মো. আতাউল হক, থানা অফিসার ইনচার্জ মো. সালাহ্ উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা এস এম সেলিম, জাসদ সভাপতি মনির খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ইউনুচ, শিক্ষা অফিসার সদানন্দ পাল, সাংবাদিক অধীর বড়–য়া, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য নুরুল কবির, এস এম জসিম উদ্দিন ও স্বপন শীল।
এ সময় বোয়ালখালী উপজেলা স্কাউট থেকে প্রেসিডেন্ট এ্যাওয়ার্ড, সমাজ কল্যাণ এ্যাওয়ার্ড ও শাপলা এ্যাওয়ার্ড প্রাপ্তদের সম্মাননা প্রদান করা হয়।