সোমবারের আবহাওয়া বার্তা:

0
638

পর্যবেক্ষণঃ গত ২৪ ঘন্টায় দেশের কোন স্থানেই উল্লেখযোগ্য পরিমাণে বৃষ্টিপাত রেকর্ড করা যায়নি। এসময় সারা দেশই ছিল প্রায় শুষ্ক ও রৌদ্রজ্জ্বল। দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ঢাকা বিভাগের মাদারীপুরে ৩৪.০° সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় রংপুর বিভাগের ডিমলায় ১৭.৮° সেলসিয়াস।
?সোমবার গড় তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা আছে। এসময় সারা দেশেই প্রায় শুষ্ক ও রৌদ্রজ্জ্বল আবহাওয়া বিরাজ করতে পারে। তবে হালকা কিছু মেঘের জন্য, বিচ্ছিন্ন কিছু স্থানে আকস্মিক ভাবে হালকা বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা থাকবে।
? আগামী ২ থেকে ৩ দিন অবহাওয়া ও তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এসময় সারা দেশে প্রতিদিন প্রায় একই আবহাওয়া বিরাজ করবে। দিনের এসময় হালকা গরম আবহাওয়া বিরাজ করবে। রাতের দিকে মৃদু শীত/ নাতিশীতোষ্ণ অবস্থা বিরাজ করতে পারে।
? চট্টগ্রাম বিভাগের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। দিনের তাপমাত্রা ০.৫° থেকে ১° বৃদ্ধি পেলেও রাতের তাপমাত্রা প্রায় ১° থেকে ২° হ্রাসের সম্ভাবনা আছে। এসময় আকস্মিক ভাবে হালকা বৃষ্টির মাত্র ২২% সম্ভাবনা আছে।
? রাজশাহী বিভাগে রৌদ্রজ্জ্বল আবহাওয়ায় মাঝে আকস্মিক ভাবে হালকা বৃষ্টির ২৪% সম্ভাবনা আছে। দিনের তাপমাত্রা ১° থেকে ১.৫° বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় ১.৫° থেকে ৩° হ্রাসের সম্ভাবনা আছে। রাতে হালকা মৃদু শীত অনুভূত হওয়ার সম্ভাবনা আছে। সেই সাথে ভোরের দিকে কুয়াশা পড়তে পারে।
☀️ ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, রংপুর ও বরিশাল বিভাগে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় ০.৫° থেকে ১° হ্রাসের সম্ভাবনা আছে। এসব স্থানে রৌদ্রজ্জ্বল আবহাওয়া বিরাজ করতে পারে। হালকা মেঘের জন্য এসব স্থানে আকস্মিক ভাবে হালকা বৃষ্টির মাত্র ১৬% সম্ভাবনা থাকবে।
? আবহাওয়া প্রধান পর্যবেক্ষণ কেন্দ্র ঢাকায় সোমবারের সম্ভাব্য
তাপমাত্রাঃ সর্বোচ্চ ৩০.৭° সেলসিয়াস, সর্বনিম্ন ১৮.০° সেলসিয়াস।
তাপমাত্রার অনুভূতিঃ ৩৪.৫°সেলসিয়াস।
আর্দ্রতার পরিমানঃ ৯২.৩%
বৃষ্টিপাতঃ ০.০০ মি.মি.
বায়ুচাপঃ ১০১১ mBar.
বায়ুর গতিঃ ঘন্টায় ৮.৯ কি.মি.।
বায়ুর গতিপথঃ উত্তর থেকে দক্ষিণ দিকে এবং উত্তর-পূর্ব থেকে দক্ষিণ-পশ্চিম দিকে।
সূর্যোদয়ঃ ভোর ৬.০৮ মিনিট।
সূর্যাস্তঃ সন্ধ্যা ৫.১৬ মিনিট।