‘দেশবাসী এখনো প্রকৃত গণতন্ত্রের স্বাদ পায়নি’

0
15

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, যে স্বপ্ন নিয়ে নূর হোসেন, হুদা, টিটোসহ অসংখ্য মানুষ স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে আত্ম উৎসর্গ করেছিলেন, সেই স্বপ্নপূরণ দূরে থাক, দেশ এখন সেই স্বপ্নের বিপরীত দিক দিয়ে চলছে।

 

তিনি বলেন, যে গণতন্ত্রের আশা নিয়ে অনেক সংগ্রাম আর জীবন উৎসর্গ হয়েছে, দেশবাসী এখনো সেই প্রকৃত গণতন্ত্রের স্বাদ পায়নি। গণ আন্দোলনের ভেতর দিয়ে অর্জিত ন্যূনতম ভোটের অধিকারও কেড়ে নেয়া হয়েছে।

 

শুক্রবার শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে জিরো পয়েন্টে নূর হোসেন স্কায়ারে শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেনস গোলাম মোস্তফা।

 

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, শহীদ নূর হোসেন-হুদা-টিটোদের স্বপ্ন বাস্তবায়ন করতে প্রকৃত প্রগতিশীল, জাতীয়তাবাদী ও গণতান্ত্রিক শক্তিসমূহের বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে।

 

তিনি বলেন, নূর হোসেনসহ অসংখ্য শহীদের আত্মত্যাগের পথ বেয়ে স্বৈরাচারের পতনকে ত্বরানিত্ব করে দেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা পেয়েছিল, জনগণ ফিরে পেয়েছিল গণতন্ত্র। শাসকগোষ্ঠীর ব্যর্থতার কারণে সেই ভোটাধিকার ও গণতন্ত্র বার বার বাধাগ্রস্থ হয়েছে। যেন তেন ভাবে ক্ষমতায় টিকে থাকার লড়াইয়ে ব্যস্ত রেখে দেশবিরোধী ও গণতন্ত্র বিরোধী শক্তি বাংলাদেশকে গভীর সংকটে ঠেলে দিচ্ছে। আমাদের জাতীয় নেতৃত্ব বুঝতে ভুল করলে আমাদের আরো কঠিন মূল্য দিতে হতে পারে।

 

এসময় আরো বক্তব্য রাখেন এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জিয়া সেনা সভাপতি আবদুর রহমান তপন, এনডিপি ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শহিদুল্লাহ প্রিন্স, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, জাহেদুল ইসলাম মামুন, পারভেজ রহমান, মাসুদ রহমান প্রমুখ।