বাসে ছাত্রী লাঞ্ছিত হওয়ার ঘটনায় অভিযুক্ত বাস চালক আটক

0
120

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক ছাত্রী বাসে লাঞ্ছিত হওয়ার ঘটনায় অভিযুক্ত বাস চালক বিপ্লব দেবনাথ আটক।

রাত সাড়ে ১২টায় কোতোয়ালি থানার ওসি মহসিন জানিয়েছেন, বর্ষার সহপাঠীদের সনাক্তকরণ অনুযায়ী শুক্রবার রাতে নগরের অক্সিজেন এলাকা থেকে ৩নং রুটের অভিযুক্ত বাস (চট্টমেট্টো-জ ১১-১১২০ ) এবং এটির চালক বিপ্লব দেবনাথকে আটক করা হয়েছে। ভুক্তভোগী মেয়েটি চালককে শনাক্ত করেছে। চালকের সহকারীকে আটকের জন্য অভিযান অব্যাহত আছে।

এ দিকে বিস্বস্ত সূত্রে যানা যায় শুক্রবার দুপুরে তরী বাস মালিক সমিতির নেতাদের কোতোয়ালী থানায় ডেকে পাঠান ওসি মোহাম্মদ মহসীন। এরপর ভুক্তভোগী এবং ওই বাসে থাকা সহপাঠীরা বাসটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানান তাদের। সন্ধ্যার দিকে বাসটি নগরীর অক্সিজেন মোড়ে শনাক্ত করে তরী বাস মালিক সমিতির নেতারাই। বাসটি থানায় নিয়ে আসা হয়। পরে ভুক্তভোগী ছাত্রী ও তার সহপাঠীরা বাসটি চিহ্নিত করেন। এসময় সন্দেহভাজন দুজনকে আটক করে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে ভুক্তভোগী ছাত্রী ও সহপাঠীরা এদের মধ্যে একজনকে শনাক্ত করেন; যিনি বাসের চালক বিপ্লব দেবনাথ। পরে তাকে দায়েরকৃত নারী ও শিশু নির্যাতন আইনে মামলায় রাত সাড়ে ১২টার দিকে গ্রেফতার দেখানো হয়েছে। আর বাসটির চালকের সহকারীকেও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে শুক্রবার (১২ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক ছাত্রী বাসে লাঞ্ছিত হওয়ার ঘটনায় জড়িতদের শনাক্ত করে ব্যবস্থা নিতে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানকে পোনে অনুরোধ জানিয়েছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী জানান, আমাদের এক শিক্ষার্থীকে বাসে লাঞ্ছিত করার কথা শুনার পরপরেই সিএমপি কমিশনারকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ফোন করি। বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনার অনুরোধ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাই। তিনি পুলিশের পক্ষ থেকে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশ্বস্ত করেছেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেলে অর্থনীতি বিভাগের ওই ছাত্রী বিশ্ববিদ্যালয় থেকে তিন নম্বর বাসে নিউমার্কেট যাচ্ছিলেন। নিউমার্কেট যাওয়ার আগ মুহূর্তে সব যাত্রী নেমে যাওয়ায় ওই বাসে তিনি একা ছিলেন। বাসের চালক ও হেলপার এ সুযোগে ওই ছাত্রীকে লাঞ্ছিত করতে চাইলে চলন্ত বাস থেকে লাফ দেন তিনি।

শুক্রবার সকালে কোতোয়ালী থানায় এ ঘটনায় একটি মামলা দায়ের হয় বলে জানিয়েছে পুলিশ।