বৃহত্তর বাকলিয়ায় বাংলাদেশ বেতারের কৈশোর কর্মশালা

0
114

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রমের আওতায় বাংলাদেশ বেতার চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্রের আয়োজনে বৃহত্তর বাকলিয়ায় কৈশোর কর্মশালা সম্পন্ন হয়েছে। গত ১১ সেপ্টেম্বর ১৭নং পশ্চিম বাকলিয়ার বাকলিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে এবং গতকাল বৃহস্পতিবার ১৮নং পূর্ব বাকলিয়া সিটি কর্পোরেশন বালিকা বিদ্যালয়ে ‘নিরাপদ কৈশোর আলোকিত আগামি’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ বেতার চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক এস এম আবুল হোসেনের সভাপতিত্বে প্রথমদিনের কর্মশালায় উপস্থিত ছিলেন চসিকের ১৭, ১৮, ১৯ নং ওয়ার্ডের কাউন্সিলর ফারজানা পারভীন, জাতিসংঘ জরুরি শিশু তহবিল- ইউনিসেফ এর ঈ৪উ’র সিনিয়র কর্মকর্তা মিজ গীতা রানী দাশ, বাকলিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফুল আলম, সহকারী প্রধান শিক্ষিকাসহ বাংলাদেশ বেতার চট্টগ্রামের উপ-আঞ্চলিক পরিচালক বেগম শাহিন আকতার, বাংলাদেশ বেতারের সহকারী আঞ্চলিক পরিচালক জনাব এ এস এম নাজমুল হাছান, ভোরের আলো’র প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী মো. শফিকুল ইসলাম খান, কোডেকের প্রকল্প সমন্বয়কারী জুলি বড়–য়া, মনিটরিং অফিসার সিফাতি পাপড়ি এবং গতকাল বৃহস্পতিবার পূর্ব বাকলিয়া সিটি কর্পোরেশন বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত কর্মশালায় সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফারজানা পারভীন, পূর্ব বাকলিয়া সিটি কর্পোরেশন বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তালেব বেলালসহ প্রথম দিনের অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
ইউনিসেফ এর সহযোগিতায় বাংলাদেশ বেতার আয়োজিত এই কর্মশালায় এনজিও সংস্থা কোডেক এবং শিশু-কিশোর-কিশোরীদের অধিকার বাস্তবায়নে কর্মরত সংগঠন ভোরের আলো’র ৬০ জন কিশোর-কিশোরী অংশ নেয়। কর্মশালায় কৈশোর অধিকার ও কৈশোরকালীন চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়ক বিভিন্ন ভিডিও প্রদর্শনী, ইউ রিপোর্ট, টিটি টিকা, ঋতু¯্রাব ব্যবস্থাপনা, পুষ্টিকর খাবার, এইচআইভি এইড্স, কৈশোরের নানান সমস্যাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সেশন পরিচালনা করা হয়।
আগামি ১৯ ও ২৬ সেপ্টেম্বর যথাক্রমে চসিকের ১৯নং ওয়ার্ডে দক্ষিণ-পশ্চিম বাকলিয়া উচ্চ বিদ্যালয় এবং ও ২০ নম্বর ওয়ার্ডে কোডেক ও ভোরের আলো’র কিশোর-কিশোরীদের নিয়ে পৃথক কর্মশালা অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তি