আফগানিস্তানের বিপক্ষে জয় দেখলো বাংলাদেশ

0
94

মির্জা ইমতিয়াশ শাওন: সাকিব আল হাসানের ব্যাটিং নৈপুণ্যে অবশেষে আফগানিস্তানের বিপক্ষে জয় দেখলো বাংলাদেশ। আজ সিরিজের শেষ লীগ ম্যাচে রশিদ খানের দলকে ৪ উইকেটে হারিয়েছে টাইগাররা। টি-টোয়েন্টিতে আগের ৫ দেখায় ৪টিতেই আফগানিস্তানের কাছে হেরেছিল বাংলাদেশ।

৪৫ বলে ৭০ রানের হার না মানা ইনিংস খেলেন বাংলাদেশি অধিনায়ক সাকিব। তাতে ১৩৯ রানের লক্ষ্য এক ওভার হাতে রেখেই টপকে যায় বাংলাদেশ। মুশফিকুর রহীম ২৬ ও মোসাদ্দেক হোসেন সৈকত ১২ বলে ১৯ রান করে অপরাজিত ছিলেন।

চট্টগ্রামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৯ ওভারে বিনা উইকেটে ৭৫ রান তুলে ফেলেছিল আফগানিস্তান। কিন্তু আফিফ হোসেন ধ্রুব দুর্দান্ত বোলিংয়ে ঘুরে দাঁড়ায় টাইগাররা। ২০ ওভারে আফগানিস্তানকে ১৩৮/৭ এর বেশি তুলতে দেয়নি বাংলাদেশ।

৩ ওভারে এক মেডেনসন মাত্র ৯ রান দিয়ে ২ উইকেট তুলে নেন আফিফ হোসেন। টি-টোয়েন্টিতে এটি তার ক্যারিয়ারসেরা বোলিং। অধিনায়ক সাকিব আল হাসান, সাইফুদ্দিন, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান প্রত্যেকে একটি করে উইকেট নেন। আফগানিস্তানের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন ওপেনার হযরতুল্লাহ জাজাই। আরেক ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ২৯ ও নাজিবুল্লাজ জাদরান করেন ১৪ রান। শেষের দিকে শফিকুল্লাহ শফিক ২৩ রানে অপরাজিত থাকেন।

প্রথম দেখায় আফগানিস্তানের কাছে ২৫ রানে হেরেছিল বাংলাদেশ। আগামী মঙ্গলবার ফাইনালে আফগানদের মুখোমুখি হবে টাইগাররা।

অন্যদিকে চট্টগ্রামে একমাত্র টেস্টে আফগানিস্তানের কাছে বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও প্রথম দেখায় রশিদ খানের দলের কাছে পরাজিত হয় টাইগাররা।