ঢাকা টাইমস সম্পাদককে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন

0
123

জাতীয় দৈনিক ‘ঢাকা টাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’-এর সম্পাদক আরিফুর রহমান দোলনের কাছে টাকা চেয়ে প্রাণনাশের হুমকিদাতা সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন চট্টগ্রামের সাংবাদিক সমাজ। আজ মঙ্গলবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সাংবাদিকদের এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন হুমকি দিয়ে সাংবাদিকদের কলম স্তব্ধ করা যাবে না। ‘কোনো সাংবাদিকের ওপর হামলা চালানোর চেষ্টা করা হলে সারাদেশে প্রতিবাদের ঝড় সন্ত্রাসীদের সমূলে নিমূল করে দেবে।’

মানববন্ধনে অংশ নিয়ে চট্টগ্রাম রিপোটার্স ফোরাম সভাপতি কাজী আবুল মনসুর বলেন, ‘কোনো সাংবাদিকের ওপর হামলা চালানোর চেষ্টা করা হলে সারাদেশে প্রতিবাদের ঝড় সন্ত্রাসীদের সমূলে নিমূল করে দেবে।’ ‘দৈনিক ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলনের কাছে চাঁদা দাবি করা হয়েছে, তাকে জীবননাশের হুমকি দেয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতে থানায় জিডি করেছেন দোলন। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলতে চাই, যারা হুমকি দিয়েছে, টেলিফোন রেকর্ড যাচাই করে চিহ্নিত করে তাদের অবিলম্বে গ্রেপ্তার করুন।’

মানববন্ধনে অংশ নিয়ে চট্টগ্রাম রিপোটার্স ফোরামে সাধারন সম্পাদক অলিউর রহমান বলেন, প্রখ্যাত সাংবাদিক ও সম্পাদক আরিফুর রহমান দোলনকে শীর্ষ সন্ত্রাসী শাহাদত পরিচয়ে হত্যার হুমকি দেয়া হয়েছে। আমরা মনে করি, প্রাণনাশের হুমকি শুধু একজন সম্পাদককে নয়, গোটা সংবাদ মহলে হুমকিস্বরূপ। এরকম ঘটনার যেন পুনরাবৃত্তি না হয়, সেজন্য পুলিশ প্রশাসন হতে শুরু করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে আহ্বান জানানো হয়। সেই সাথে দোষীকে দ্রুত খুঁজে বের করে কঠিন শাস্তিরও আহ্বান জানান সাংবাদিক নেতারা।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন ‘ঢাকা টাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’-এর চট্টগ্রামের ব্যুরো প্রধান ও বিশেষ প্রতিনিধি এম হাশেম তালুকদার এর এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদসভায় অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক প্রিয় চট্টগ্রামের নির্ববাহী সম্পাদক ও নিউজ চট্টগ্রামের এডিটর ইন চিফ মির্জা ইমতিয়াজ শাওন, দৈনিক মানব জমিন চট্টগ্রাম ব্যুরো প্রধান মোঃ ইব্রাহিম খলিল, দৈনিক ভোরের দর্পন এর বিভাগীয় প্রধান নুর মোহাম্মদ রানা, ব্র‍্যকিং নিউজ এর বিভাগীয় প্রধান জীবন মুছা, দৈনিক সকালের সময় এর বিভাগীয় প্রধান এস এম পিন্টু। উপস্থিত ছিলেন,সাংবাদিক এম আর আমিন,মজিবুর রহমান তুষার, রিয়াজুর রহমান রিয়াজ,ইকবাল হোসেন রুবেল,আশোক দাশ,মোঃ এহসানুল কবির মুন্না প্রমুখ।

প্রসঙ্গত, শনিবার দুপুরে শীর্ষ সন্ত্রাসী শাহাদাত পরিচয়ে আরিফুর রহমান দোলনকে ফোন করে টাকা চাওয়া হয়। এসময় একটি অপরিচিত নম্বর থেকে তার ব্যক্তিগত নম্বরে ফোন দিয়ে শীর্ষ সন্ত্রাসী শাহাদাত পরিচয়ে চাদা দাবি করে। টাকা দ্রুত সময়ে না পাঠালে এবং এ বিষয়ে বাড়াবাড়ি করলে হত্যার হুমকি দেয় শীর্ষ সন্ত্রাসী পরিচয়দানকারী শাহাদাত। দুই দিনের মাথায় সোমবার শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে আবার তাকে ফোন করে টাকা দাবি করা হয়। টাকা না পেলে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ ব্যাপারে ঢাকা টাইমস সম্পাদক রমনা মডেল থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।