নতুন করে আরও পাঁচজনের করোনা শনাক্ত

0
135

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও পাঁচজনের দেহে নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬১ জনে।

আজ শুক্রবার করোনাভাইরাস নিয়ে ভার্চুয়াল ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি বলেন, ‘করোনার পরীক্ষা-নিরীক্ষার জন্য কিটের সংকট নেই। রাজধানীসহ সারা দেশে নমুনা পরীক্ষার ল্যাবরেটরির সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।’

করোনা আক্রান্ত সন্দেহভাজন রোগীদের স্বপ্রণোদিত হয়ে বেশি বেশি করে নমুনা পরীক্ষা করতে সংশ্লিষ্ট ল্যাবরেটরিতে যোগাযোগের আহ্বান জানান মন্ত্রী। প্রয়োজন ছাড়া বাসাবাড়ি থেকে বের না হতে দেশবাসীকে অনুরোধ জানান তিনি।

পরে ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখার পক্ষ থেকে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) দেশে ২০-২২টি জেলা বাদে বাকি জেলাগুলোতে ৫১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে পাঁচটি নমুনা করোনা পজেটিভ হয়েছে।

ব্রিফিংয়ে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত কারও মৃত্যু হয়নি, অর্থাৎ মৃতের সংখ্যা ৬ জনই রয়েছে। নতুন শনাক্ত ৫ জনসহ মোট আক্রান্ত ৬১ জনের মধ্যে এরই মধ্যে সেরে উঠেছেন ২৬ জন। আর চিকিৎসাধীন আছেন ২৯ জন। এদের মধ্যে হাসপাতালে ২২ জন এবং বাড়িতে পূর্ণ পর্যবেক্ষণে আছেন ৭ জন।