শবেবরাত উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি সংসদের ব্যতিক্রমী ত্রাণ বিতরণ

0
87

দেশে করোনা মহামারির কারণে আয় বন্ধ হয়ে যাওয়া নিম্মবৃত্ত পরিবারের মাঝে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক ও আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম.রেজাউল করিম চৌধুরীর তত্বাবধানে পবিত্র শবেবরাত উপলক্ষে ব্যতিক্রমী ধরণের ত্রাণ বিতরণ করেছে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ০৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ড শাখা।

বুধবার ৮ এপ্রিল সকাল থেকে ০৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ড এলাকায় প্রায় ৩০০ পরিবারের মাঝে এই ব্যতিক্রমী ত্রাণ বিতরণ করেন বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সদস্যরা।

ব্যতিক্রমী এই ত্রাণের মধ্যে ছিলো, মুরগী, চাউল, আটা, ময়দা, সুজি, তেল, ঘি, ফিরনি ও মসল্লা সামগ্রী।

ব্যতিক্রমী এই ত্রাণ বিতরণের সময় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক ও এম.ই.এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো: ইলিয়াছ উদ্দিন বলেন, রোজাকে আগে পবিত্র শবেবরাত আসে। শবেবরাত একটি মহিমানিত্ব রজনী। ধর্মপ্রাণ মুসল্লিরা এই রাতে আল্লাহর ইবাদত করে । এসময় রুটি,মাংস,হালুয়া,ফিরনি সহকারে খাওয়া দাওয়া ঐতিহ্যের সাথে চলে আসছে। কিন্তু করোনা মহামারি দেখা দেয়ার কারণে নিম্ম আয়ের মানুষগুলোর দুবেলা দুমুটো ঠিকমতো খেতে যেখানে কষ্ট হচ্ছে সেখানে মাংস, রুটি খাওয়া স্বপ্নের মতোন। তাই আমরা বীর মুক্তিযোদ্ধা এম.রেজাউল করিম চৌধুরীর তত্বাবধানে চেষ্টা করেছি কিছু পরিবার যেনো শবেরাতের দিন ভালোভাবে খেতে পারে সে ব্যবস্থা করতে।

এ সময় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক ও এম.ই.এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো: ইলিয়াছ উদ্দিন, মো: আলম, মনজুর আলম, হেলাল উদ্দিন, মো: মঞ্জুর, মোহাম্মদ ইদ্রিস,মো: ইসকান্দার ও নয়ন উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।