চট্টগ্রামের আরও ১ জনের শরীরে করোনা

0
105

ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় চট্টগ্রামের আরও ১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে।

বিআইটিআইডিতে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামসহ কয়েকটি জেলার ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা গেছে।

চট্টগ্রামের ১ জন ছাড়া করোনা ভাইরাস শনাক্ত হওয়া অন্যজন নোয়াখালীর বাসিন্দা।

শুক্রবার (১৭ এপ্রিল) রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডিতে ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এর মধ্যে একজন চট্টগ্রামের। অন্যজন নোয়াখালী জেলার বাসিন্দা।

নগরীর পাহাড়তলী থানাধীন শাপলা আবাসিকে নতুন করে আরো এক মহিলা (২৫) আক্রান্ত হলো। এখন যিনি আক্রান্ত হয়েছেন তিনি এর আগে গত ৭ এপ্রিল আক্রান্ত হওয়া মহিলার ভাইয়ের স্ত্রী।

ফৌজদারহাটে অবসি’ত বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজ (বিআইটিআইডি) এ ৯১টি নমুনার পরীড়্গায় দুই জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে চট্টগ্রাম মহানগরীর শাপলা আবাসিকের এক নারী এবং নোয়াখালীর একজন। এদিকে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ এবং এদের মধ্যে মারা গিয়েছেন পাঁচ জন।

করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী বলেন, ‘বিআইটিআইডি’তে শেষ ২৪ ঘণ্টায় ৯১ জনের নমুনা পরীড়্গা করা হয়েছে। তারমধ্যে দুই জনের পজেটিভ এসেছে। এ পর্যন্ত মোট ১ হাজার ২১৬ নমুনা পরীড়্গা করা হয়েছে। চট্টগ্রামে কোভিড-১৯ শনাক্ত হওয়া ব্যক্তি নগরীর শাপলা আবাসিকের একজন মহিলা (২৫), অপরজন নোয়াখালীর বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে আক্রানেত্মর সংখ্যা ৩৪ জন।

তিনি আরো বলেন, নোয়াখালীর শনাক্ত হওয়া পুরম্নষ ব্যক্তি কবিরহাট উপজেলার চানপুরার বাসিন্দা। উনার বয়স (২০)।

এদিকে নগরীর সরাইপাড়ায় গতকাল আরো একজন আক্রান্ত হওয়ার পর শুক্রবার শাপলা আবাসিকে এক মহিলা আক্রান্ত হয়েছে জানিয়ে নগর পুলিশের গোয়েন্দা শাখার উপ-কমিশনার মোহাম্মদ আবদুল ওয়ারিশ বলেন, নতুন করে আক্রান্ত মহিলার সাথে আগে আক্রান্ত হওয়া মহিলার কোনো যোগসাজশ আছে কিনা তা আমরা খোঁজ নিয়ে দেখছি।

শাপলা আবাসিকের রোগী প্রসঙ্গে পাহাড়তলী থানার ওসি মাঈনুর রহমান বলেন, নতুন আক্রান্ত হওয়া মহিলা আগে আক্রান্ত হওয়া মহিলার ভাইয়ের স্ত্রী। বর্তমানে এই বাড়িটি লকডাউন অবস’ায় রয়েছে। তাই নতুন করে লকডাউনের কিছু নেই। তবে এখন রোগীকে হাসপাতালে পাঠাতে হবে।