একদলীয় শাসন টিকিয়ে রাখতে নেতাকর্মীদের গুম করছে সরকার

0
68
আন্তর্জাতিক গুম দিবসে গুমের শিকার বাচা চেয়ারম্যানের বাসায় আবু সুফিয়ান
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ও মহানগর বিএনপির সিঃ সহ সভাপতি আবু সুফিয়ান বলেছেন, বাংলাদেশে গুমের আতঙ্ক এখন সর্বত্র ছড়িয়ে পড়েছে। স্বৈরাচারী সরকার কর্তৃক বিএনপির প্রতিবাদী নেতা-কর্মীদের তুলে নিয়ে গুম করে ফেলা এখন নিত্যকার ঘটনা হয়ে দাঁড়িয়েছে। তারা বিরোধী দল ও মতের মানুষদের চিরদিনের জন্যে নিখোঁজ করে দিচ্ছে। বিরোধী দল শূন্য একদলীয় কর্তৃত্ববাদী শাসন ব্যবস্থা টিকিয়ে রাখার জন্যই গুমকে প্রধান হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে। ২০০৭ সাল থেকে বিএনপির সাত শতাধিক নেতাকর্মীকে গুম করা হয়েছে। এ নৃশংস গুমের শিকার হয়েছেন সংসদ সদস্য ইলিয়াস আলী, সাইফুল ইসলাম হিরু ও বোয়ালখালী উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম বাচা চেয়ারম্যানসহ অসংখ্য নেতা-কর্মী।
তিনি রবিবার (৩০ আগষ্ট) বিকালে আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে গুমের শিকার বোয়ালখালী উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম বাচা চেয়ারম্যানের বোয়ালখালীর বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সান্তনা দেওয়ার সময় এ কথা বলেন।
চট্টগ্রাম ৮ আসনের বিএনপির প্রার্থী আবু সুফিয়ান বলেন, গুমের অব্যাহত পরিস্থিতিতে দেশে সৃষ্টি হয়েছে এক ভয়ঙ্কর নৈরাজ্য। জনসমর্থনহীন ও ভোটারবিহীন সরকারের টিকে থাকার অবলম্বনই হচ্ছে গুম। গুম হওয়ার ঘটনায় মানুষ অজানা আশঙ্কায় ভুগছে। যারা গুম হয়েছেন তাদের পরিবারের শোকসন্তপ্ত সদস্যরা প্রিয়জনদের ফিরে আসার অপেক্ষায় রয়েছেন। গুমের এ ধারা অব্যাহত থাকলে মানুষের স্বাভাবিক জীবনযাপন সম্পূর্ণভাবে বিপর্যস্ত হয়ে যাবে। তিনি গণতন্ত্র ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
এই সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আব্বাস, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, বোয়ালখালী পৌরসভার মেয়র ও পৌর বিএনপির সভাপতি হাজী আবুল কালাম আবু, নজরুল ইসলাম বাচার ছোট ভাই ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হামিদুল হক মান্নান চেয়ারম্যান, বাচা চেয়ারম্যানের আম্মা ও স্ত্রী, পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক হাজ্বী ইসহাক চৌধুরী, বোয়ালখালী বিএনপির সাবেক সহ সভাপতি আবদুল হালিম, বোয়ালখালী যুবদলের যুগ্ম আহবায়ক আবুল বশর, বোয়ালখালী উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক মহসিন খোকন, সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক জাবেদ মেহেদী হাসান সুজন, দক্ষিণ জেলা ছাত্রদল নেতা মতিউর রহমান রাসেল, মহিদুল আলম জিকো, উপজেলা ছাত্রদল নেতা আরেফিন রিয়াদ, এনামুল হক সজিব, এরফান, কামাল হোসেন রকি, এস এ রাসেল, তসলিম প্রমুখ। প্রেস রিলিজ