জাতির সকল ক্রান্তিকাল উত্তরণের পরিত্রাণকারী কাণ্ডারী আওয়ামী লীগ

0
140

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবে জাতির সকল ক্রান্তিকাল উত্তরণের পরিত্রাণকারী কাণ্ডারী। করোনাকালে একইভাবে জীবন-জীবিকাকে সচল রেখে অর্থনীতিকে গতিশীল রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এই গতিশীল প্রবাহের সক্রিয় মূলধারা।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় সংগঠনের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন সাংগঠনিক নির্দেশনা ও সেপ্টেম্বর মাসে দলীয় কর্মসূচি উপস্থাপন করেন।

কর্মসূচিগুলো হলো- ১৫ সেপ্টেম্বর নগরীর ৪১নং ওয়ার্ড পতেঙ্গায় চলমান বৃক্ষরোপণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠান, ১৬ সেপ্টেম্বর সকাল ১০টায় থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম মিলনায়তনে বর্ধিত সভা, ২১ সেপ্টেম্বর মহানগর আওয়ামী লীগের প্রাক্তন সভপাতি মন্ত্রী মরহুম এম এ মান্নান, ২২ সেপ্টেম্বর মঙ্গলবার সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মরহুম কাজী ইনামুল হক দানুর মৃত্যুবার্ষিকী ও ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর তনয়া শেখ হাসিনার জন্মবার্ষিকী পালন। এ সকল কর্মসূচির সকল আনুষ্ঠানিকতা স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে পালিত হবে।

সভায় আ জ ম নাছির উদ্দীন বলেন, তূণমূল স্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী যে সিদ্ধান্ত পৌঁছে দেয়া হয়েছে তা কার্যকর করে দলের ভিত্তিকে সুদৃঢ় করার লক্ষ্যে কাজ করতে হবে।

তিনি মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীকে আগামী কাউন্সিল পর্যন্ত সভাপতি হিসেবে পদায়নের প্রস্তাব উত্থাপন করেন।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেন, আওয়ামী লীগ বিশাল রাজনৈতিক দল। এই দলের অর্জনও অনেক। এতে ঈর্ষান্বিত হয়ে দলের ভাবমূর্তির সংকট তৈরীর জন্য কিছু অনুপ্রেবেশকালীর ভীড় বেড়েছে। তাদের কাছ থেকে সর্তক থাকতে হবে। সংগঠনের ধারাবাহিকতা বজায় রেখে এক ও অভিন্ন হয়ে কাজ করলে সকল অপশক্তির ষড়যন্ত্র ব্যর্থ হবে।

এতে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, এম এ রশীদ, সম্পাদকমন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম, সৈয়দ হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, মানস রক্ষিত, জোবায়েরা নার্গিস খান, দেবাশীষ গুহ বুলবুল, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, মোহাম্মদ আবু তাহের, ডা. ফয়সাল ইকবাল চৌদুরী, শহীদুল আলম, জহরলাল হাজারী, নির্বাহী সদস্য এম এ জাফর, আবুল মনসুর, নুরুল আমিন শান্তি, সৈয়দ আমিনুল হক, দোস্ত মোহাম্মদ, কামরুল হাসান বুলু, গাজী শফিউল আজিম, গোলাম মোহাম্মদ চৌধুরী, বখতেয়ার উদ্দিন খান, ইঞ্জিনিয়ার বিজয় কিষাণ চৌধুরী, জাফর আলম চৌধুরী, মহব্বত আলী খান, সাইফুদ্দিন খালেদ বাহার, রোটারিয়ান মোহাম্মদ ইলিয়াস, ড. নেছার উদ্দিন মনজু, হাজী বেলাল আহমদ, মোরশেদ আখতার চৌধুরী।

সভার শুরুতে করোনাকালে দলীয় নেতাকর্মী ও দেশে-বিদেশের সকল প্রয়াতদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

হাইব্রীড অনুপ্রবেশকারীদের প্রশ্রয় দাতাদের ক্ষমা নেই

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, মহানগর আওয়ামী লীগের বর্তমান নেতৃত্ব রাজনৈতিক ও সামাজিক ইস্যুতে তৃণমূল স্তরকে গুরুত্ব দিয়ে আসছে। আমরা নিজের সক্ষমতাকে নিজ থেকে উপরে টেনে তুলতে চাই। তাই যে কোন শূন্যতা, বিভ্রমতা এবং নিষ্ক্রিয়তা আছে সেখানে সজীবতা ও প্রাণ সঞ্চারে দলীয় ভিত্তিকে সুদৃঢ় করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চাই।

তিনি বলেন, আমরা জানি দলীয় অবস্থানগতভাবে অনুকূল নিরাপদ বলেও অদৃশ্য অপশক্তি ফনা তুলছে। এদেরই কেউ কেউ হাইব্রীড হয়ে দলে ঢুকে পড়েছেন। এদেরকে যারা দলে ঢুকিয়েছেন তারা বাংলাদেশের চেতনাগত ঐতিহ্যের নেতিবাচক ফোর্স। এদেরকে তৃণমূল স্তর থেকেই বাধা দিতে হবে। আমি বিশ্বাস করি তৃণমূল স্তরের পরীক্ষিত নেতাকর্মীরা নেতৃত্বের জায়গায় পদায়ন হবেন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও বৃক্ষচারা বিতরণের চলমান কার্যক্রমের অংশ হিসেবে ২০নং দেওয়ানবাজার ওয়ার্ড, ২২নং এনায়েত বাজার ওয়ার্ড ও ৩১নং আলকরণ ওয়ার্ডে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, সময়ের দাবি পরিস্থিতিকে মোকাবেলা করা। এই পরিস্থিতি মোকাবেলায় মহানগর আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা মাঠে থেকে পরিস্থিতিকে সামাল দিয়ে যাচ্ছেন। পাশাপাশি সংগঠনের তৃণমূল স্তরকেও সুসংগঠিত করছে। এই দায়িত্ব পালনের যারা নিবেদিত তাদের অবশ্যই মূল্যায়িত করতে হবে।

মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় স্বনির্ভর ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত বৃক্ষরোপণ ও চারা বিতরণ কার্যক্রমে বিভিন্ন স্থানে সভাপতিত্ব করেন ২০নং দেওয়ানবাজার ওয়ার্ডে পেয়ার মোহাম্মদ, ২২ নং এনায়েত বাজার ওয়ার্ডে সলিমউল্লাহ বাচ্চু, ৩১নং আলকরণ ওয়ার্ডে হাজী আবদুর রহমান।

এতে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, উপদেষ্টামন্ডলীর সদস্য শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য হাজী বেলাল আহমদ, থানা আওয়ামী লীগের হাজী ছিদ্দিক আলম, মহানগর যুবলীগের যুগ্ম আ্হ্বায়ক মাহবুবুল হক সুমন, ওয়ার্ড আওয়ামী লীগের গিয়াস উদ্দিন, আবু তৈয়ব ছিদ্দিকী, সাইদুল আরেফিন।