মৃত্যুবরণ করেছেন একজন, নতুন করে আক্রান্ত ৬৪জন

0
102

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৮৬৮টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৪জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ১৮৪ জন। এসময়ে মৃত্যুবরণ করেছেন একজন।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৩টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১৬জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৬ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৩০টি নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৫টি নমুনা পরীক্ষা করে ৫জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

এইদিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৪টি নমুনা পরীক্ষা করে ১৭জন ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা করে ৮জন করোনা আক্রান্ত হয়েছেন।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮৬৮টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫০জন এবং উপজেলায় ১৪ জন। এইদিন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৮ জন।