বাড়ি সাত রং সাহিত্য ও সংস্কৃতি জাহেদ সরওয়ার সম্পাদিত ‘আলোকিত কক্সবাজার’ বেরুচ্ছে

জাহেদ সরওয়ার সম্পাদিত ‘আলোকিত কক্সবাজার’ বেরুচ্ছে

0
174

মিজান মনির: বাংলাদেশের একমাত্র পাহাড়ী দ্বীপ মহেশখালী। দীর্ঘ সমুদ্র সৈকত বিখ্যাত জেলা কক্সবাজার জেলার মহেশখালীর ভূমি সন্তান কবি জাহেদ সরওয়ার। তিনি দীর্ঘ দিন ধরে দেশের সুপরিচিত দৈনিক ও ছোটকাগজে লিখে যাচ্ছেন সগৌরবে। তিনি ইতোমধ্যে কবিতা ও প্রবন্ধ মিলে ১৪ টি গ্রন্থের লেখক। কবি জাহেদ সরওয়ার জাতীয় পর্যায়ের একজন কবি ও কথা সাহিত্যিক। কক্সবাজারের বিভিন্ন সেক্টরে যারা আলো ছড়াচ্ছে বা ছড়িয়েছে তাদের নিয়ে ‘ আলোকিত কক্সবাজার’ নামে একটি সামাজিক ইতিহাসমুলক গ্রন্থ তাঁর সম্পাদনায় প্রকাশিত হতে যাচ্ছে।

যারা স্থান পাচ্ছেন এ গ্রন্থে- জনপ্রতিনিধি ( সংসদ সদস্য, সাবেক সাংসদ, প্রবীন রাজনীতিবিদ) সমাজসংস্কারক, স্কুল কলেজ মাদ্রাসার প্রতিষ্টাতা, শিল্পপতি ( সিআইপি, কোন শিল্প প্রতিষ্টানের মালিক, তরুণ উদ্যোক্তা) ব্যারিস্টার, ডক্টর, কবি- সাহিত্যিক ( কমপক্ষে ৫টি বই প্রকাশিত হয়েছে) শিল্পী ( যাদের এলবাম আছে, বেতার টিভিতে তালিকাভুক্ত) প্রবীন শ্রদ্ধেয় শিক্ষক, বিসিএস( প্রশাসন, শিক্ষা, চিকিৎসা ও অন্যান্য), ক্রিড়া ব্যক্তিত্ব, আমলা, বেসরকারি প্রতিষ্টানের কর্ণধার।

আপনার পাড়ায়, গ্রামে, উপজেলায় এরকম মানুষ থাকলে তাদের যোগাযোগ করতে বলুন। অথবা তথ্য পাঠিয়ে দিন।

ইমেইল: sjahedpoet @gmail.com অথবা ফোন: 01558082369।

উল্লেখ্য, এর পূর্বে তাঁর সম্পাদনায় ‘ আলোকিত মহেশখালী’ নামে আরেকটি সামাজিক ইতিহাস ভিত্তিক বই প্রকাশিত হয়েছে ও মানুষের মনে স্থান করে নিয়েছে।