৮৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে

0
102

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৭০৪টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৮৫ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৩৫ হাজার ১৯৩ জন।

অন্যদিকে চট্টগ্রামে করোনার টিকাদান কার্যক্রমে সর্বশেষ টিকা নিয়েছেন ১০ হাজার ৯০৪ জন। এখন পর্যন্ত ২ লাখ ৯২ হাজার ১৭ জন টিকা নিয়েছেন।

বুধবার (৩ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৩ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৫৯টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৯টি নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৩টি নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬ নমুনা পরীক্ষা করা হয়। এতে ৫ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে সবকটি নমুনা নেগেটিভ আসে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৮৫ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৭০৪টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৭ জন এবং উপজেলায় ১৮ জন।

তিনি বলেন, করোনার টিকা প্রদান কার্যক্রমে মঙ্গলবার (২ মার্চ) টিকা নিয়েছেন ১০ হাজার ৯০৪ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৬ হাজার ৬৩৪ জন এবং উপজেলায় ৪ হাজার ২৭০ জন।