হাত ধরার ভঙ্গিই জানিয়ে দেয় সঙ্গীর ব্যক্তিত্ব

0
276

প্রেমে পড়লে মানুষ কত কি না করে। এর মধ্যে ভালোবাসার মানুষটির হাতে হাত রেখে হেঁটে চলা কিংবা হাত ধরে সারাজীবন তার সঙ্গে কাটানোর প্রতিশ্রুতি দেওয়ার অনুভূতিই অন্যরকম। সে প্রতিশ্রুতি পূরণ হোক কিংবা না হোক। অনেকেরই হয়তো জানা নেই, ভালোবাসার মানুষের হাত ধরার ভঙ্গিতেই সঙ্গীর ব্যক্তিত্ব প্রকাশ পায়। যেমন-

১. যদি কেউ ভালোবাসার মানুষের প্রত্যেকটি আঙুল স্পর্শ করে শক্ত করে হাত ধরেন তাহলে বুঝতে হবে আপনার সঙ্গীর সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা সবচেয়ে বেশি। তিনি বেশ দৃঢ়চেতাও।

২. হাত ধরে হাঁটার সময় দুজন দুজনের আঙুল শক্ত হাতে চেপে ধরলে বুঝতে হবে আপনাদের সম্পর্কের গভীরতা অনেক বেশি। এমনকী দুজনের বোঝাপড়াও যে ভালো তাও প্রকাশ পায় এই ভঙ্গিতে।

৩. অনেকে সঙ্গীর হাতের কনিষ্ঠ আঙুল ধরে হাঁটতে পছন্দ করেন। এক্ষেত্রে দুজনেই সম্পর্কের বন্ধনে আবদ্ধ হলেও যথেষ্ট স্বাধীন। তারা একে-অপরকে সম্মান, বিশ্বাস করেন। কেউই জীবনে কারও ব্যক্তিগত গণ্ডির কথা ভুলে যান না।

৪. আঙুলের পাশাপাশি অনেকে সঙ্গীর কবজিও অন্য হাত দিয়ে জাপটে ধরে হাঁটতে ভালবাসেন। এতে বোঝা যায় ভালোবাসার মানুষের বিষয় আপনার সঙ্গী বেশ স্পর্শকাতর। কেউ আপনার দিকে অন্যভাবে তাকালে তিনি সেটা ভালোভাবে নাও নিতে পারেন।

৫. শুধুমাত্র সঙ্গীর আঙুল স্পর্শ করে হাঁটার অভ্যাস কিন্তু মোটেও ভালো লক্ষণ নয়। বিশেষজ্ঞদের মতে, এমনভাবে হাত ধরার অর্থ হচ্ছে, দু’জনেই সম্পর্কের প্রতি তেমন গুরুত্ব দেন না।

৬. অনেকে আবার সম্পর্কের বিষয়ে দায়বদ্ধ হলেও হাত না ধরে হাঁটায় অভ্যস্ত। সঙ্গী এমন হলে বুঝতে হবে তিনি লাজুক প্রকৃতির। কখনও আবার এমন হলে সঙ্গী যে সম্পর্কের ব্যাপারে সিরিয়াস নন সেটাও বোঝায়। সূত্র : টাইমস অব ইন্ডিয়া