নির্বাচন কমিশন ভোট চুরিও শুদ্ধভাবে করতে পারে

0
91

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন বাতিল চেয়ে বিএনপির মেয়র প্রার্থী ডা.শাহাদাত হোসেনের দায়ের করা মামলায় আরও ২টি পিটিশন জমা দেওয়া হয়েছে।

রোববার (২১ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে নির্বাচনী ট্রাইব্যুনাল এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ খাইরুল আমীনের আদালত এ পিটিশন গ্রহণ করেন।

শুনানি শেষে আদালত আদেশের অপেক্ষায় রেখেছেন বলে বাংলানিউজকে জানিয়েছেন ডা.শাহাদাতের আইনজীবী অ্যাডভোকেট আরশাদ হোসেন আসাদ।

এ সময় মামলায় বিবাদি চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান, নির্বাচন কমিশনারের সচিব, প্রধান নির্বাচন কমিশনার, আবুল মনজুর, এম এ মতিন, খোকন চৌধুরী, মুহাম্মাদ ওয়াহেদ মুরাদ, মো. জান্নাতুল ইসলামের পক্ষে আদালতে কোনও আইনজীবী উপস্থিত ছিলেন না।

অ্যাডভোকেট আরশাদ হোসেন আসাদ জানান, চসিক নির্বাচনের ফল বাতিল চেয়ে দায়ের করা মামলায় আরও ২টি পিটিশন আদালতে জমা দিয়েছিলাম। একটিতে ইভিএম বিধিমালা ২০১৯ এর ২১ ধারা অনুসারে মেয়র পদের এসডি কার্ড, অডিটর কার্ড, রক্ষিত ফলাফল ও ভোটার তালিকা তলব করে  নির্বাচনী ট্রাইব্যুনালের কাস্টডিতে  রাখার এবং অন্যটিতে ইভিএম বিধিমালা ২০১৯ এর ১৬ ও ১৭ ধারা অনুসারে মেয়র পদের ৭৩৩টি কেন্দ্রভিত্তিক ইভিএমের কন্ট্রোল ইউনিটি হতে প্রিসাইডিং অফিসার ও পোলিং এজেন্ট কর্তৃক স্বাক্ষরিত ফলাফলের মূল কপি ট্রাইব্যুনালে রাখার আবেদন করা হয়েছে। আদালত পিটিশন দু’টি গ্রহণ করেন, শুনানিও হয়েছে। বর্তমানে আদেশের অপেক্ষায় রয়েছে।