বাড়ি বাংলাদেশ জনপথ মোদিকে খুশি করতেই হেফাজত কর্মীদের ওপর গুলি

মোদিকে খুশি করতেই হেফাজত কর্মীদের ওপর গুলি

0
40

পুলিশের সঙ্গে সংঘর্ষে ৪ মাদ্রাসা ছাত্র নিহতের প্রতিবাদে রাজধানীর বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ সমাবেশ করেছেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। আজ বেলা ১২টার পর বায়তুল মোকাররমের উত্তর গেটে তারা এ বিক্ষোভ-সমাবেশ করেন। এসময় তারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে নানা স্লোগান দেন। বিক্ষোভ ঘিরে বায়তুল মোকাররমসহ পল্টন এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।
এ সময় বক্তব্য রাখেন ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হকসহ সংগঠনটির সিনিয়র নেতারা। এ সময় তারা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুশি করতেই হেফাজত কর্মীদের ওপর গুলি চালানো হয়েছে। গতকাল বায়তুল মোকাররমে এবং হাটহাজারিতে আমাদের ৬ জন কর্মীকে শহীদ করা হয়েছে। এর প্রতিবাদে আমাদের এই কর্মসূচি।
আজ বিক্ষোভ-সমাবেশ এবং আগামীকাল সারা দেশে দিনব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি দেয়া হয়েছে। হেফাজত নেতারা শান্তিপূর্ণ হরতাল পালনের আহ্বান জানান। এছাড়া সকাল থেকে কর্মী-সমর্থকদের মাঠে থাকারও আহ্বান জানান তারা।
এর আগে সকাল থেকেই হেফাজতের বিপুল সংখ্যক নেতা-কর্মীরা বায়তুল মোকাররম এলাকায় জড়ো হন।
উল্লেখ্য, নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে শুক্রবার জুমা নামাজের বায়তুল মোকাররমে বিক্ষোভ করতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন হেফাজতের কর্মী-সমর্থকরা। এছাড়া চট্টগ্রামের হাটহাজারি ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। এতে তাদের ৬ জন কর্মী নিহত হয়েছে বলে জানায় তারা।