কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডে তিন রোহিঙ্গা নিহত

0
106

উখিয়া প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবির সংলগ্ন কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডে তিন রোহিঙ্গা নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন বেশ কয়েকজন।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দিনগত রাত আড়াইটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত তিনজন হলেন- উখিয়ার বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিদা ফয়েজুল ইসলাম, আনসারউল্লাহ ও মোহাম্মদ আয়াজ।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ও পুড়ে যাওয়া দোকান মালিক হেলাল উদ্দিন জানিয়েছেন, বৃহস্পতিবার ভোরে কুতুপালং বাজারের বখতিয়ার মার্কেটের একটি দোকানে প্রথমে আগুন লাগে। পরে আগুন আরো ১০টি দোকানে ছড়িয়ে পড়ে৷ এ সময় একটি দোকানের পাঁচজন কর্মচারীর মধ্যে দু’জন বের হয়ে যান। বাকি তিনজন বের হতে না পারায় আগুনে পুড়ে মারা গেছেন।

উখিয়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ইমদাদুল হক জানান, বৃহস্পতিবার (১ এপ্রিল) দিনগত রাত আড়াইটার দিকে উখিয়ার শরণার্থী ক্যাম্প সংলগ্ন কুতুপালং বাজারের একটি দোকানে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। এক পর্যায়ে ভোর সোয়া পাঁচটায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

তিনি জানান, আগুনে বেশ কিছু দোকান ও স্থাপনা পুড়ে গেছে। এ সময় ঘটনাস্থল থেকে অগ্নিদগ্ধ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। নিহত তিনজনই দোকানের ভেতরে ঘুমন্ত অবস্থায় ছিলেন।

আহতদের উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন হাসপাতাল এবং উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলেও জানান স্টেশন অফিসার ইমদাদুল।