বাড়ি আমাদের চট্টগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এর তদারকিমূলক অভিযান

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এর তদারকিমূলক অভিযান

0
53

মুরাদপুর এলাকার হাটহাজারী স্টোরকে অননুমোদিত রং পেঁয়াজু- বেগুনিতে ব্যবহারের উদ্দেশ্যে বিক্রি করায় ৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ধ্বংস করা হয় প্রায় দেড় কেজি রং।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) অধিদফতরের বিভাগীয় ও জেলা কার্যালয় ষোলশহর, মুরাদপুর, কর্নেলহাট, সিটি গেইট, বিশ্ব ব্যাংক কলোনি, বন্দর ও ইপিজেড এলাকায় তদারকিমূলক কার্যক্রম পরিচালনার সময় এ জরিমানা করে।

এপিবিএন, ৯ এর সহায়তায় অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা  ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযানে নেতৃত্ব দেন।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, অভিযানকালে কর্নেলহাট কাঁচাবাজারের সেলিমের মাংসের দোকানকে মূল্যতালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে এলপিজি গ্যাস সিলিন্ডার বিক্রি করায় আকবরশাহ থানার বিশ্বকলোনি এলাকার ভাই ভাই এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, এনআর গ্যাস সার্ভিসকে ১ হাজার টাকা, ষোলশহর এলাকার জাহিন এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, সোহেল এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, খাজা স্টোরকে ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

কাঁচাবাজার পরিদর্শনকালে ভোক্তাসাধারণের মাঝে ভোক্তা অধিকার বিষয়ক লিফলেট বিতরণ করা হয়। পাশাপাশি বিক্রেতাদের মাস্ক পরতে, ক্রেতাদের নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করতে এবং কেনার সময় প্রতারিত হলে অধিদফতরের হট লাইনে (১৬১২১) অভিযোগ জানাতে অনুরোধ জানান কর্মকর্তারা।