করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে হাজতির মৃত্যু

0
56

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে মো. কামরুজ্জামান প্রকাশ শুক্কুর (৩৭) নামে এক হাজতির মৃত্যু হয়েছে। রোববার( ১৮ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মো. কামরুজ্জামান প্রকাশ শুক্কুরের চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের হাজতি নম্বর ৩৪২২/২১ । তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানার দেওরা ভূঁইয়া বাড়ি এলাকার আব্দুল রহমান দুলালের ছেলে। তিনি নগরের বন্দর থানার পোর্ট কলোনি ৩ নম্বর সড়কের শেখ কামাল ক্লাবের পাশে বসবাস করতেন।

কারাগার সূত্রে জানা যায়, বন্দর থানার মামলা নম্বর ৬(১২)১৬ ধারা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) গ্রেফতার মূলে গত ২৩ ফেব্রুয়ারি কারাগারে আসেন মো. কামরুজ্জামান প্রকাশ শুক্কুর। গত ১০ এপ্রিল জ্বর ও দুর্বলতাজনিত কারণে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে কারাগারের হাসপাতালে নেওয়া হয়। একই দিন উন্নত চিকিৎসার জন্য তাকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ১৬ নম্বর মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। সেখানে শ্বাসকষ্ট দেখা দিলে করোনা পরীক্ষা করার জন্য নির্দেশনা দেন চিকিৎসক। করোনার নমুনা নেওয়ার পর শনিবার (১৭ এপ্রিল) করোনা পজেটিভ রিপোর্ট আসলে চমেক হাসপাতালের করোনা ওয়ার্ডে রেফার করা হয়। করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। চিকিৎসক মৃত্যুর ডেথ সার্টিফিকেটে করোনার মৃত্যু বলে উল্লেখ করেন।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূঁইয়া জানান, হাসপাতালের করোনা ওয়ার্ডে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের এক হাজতি করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। আইনি প্রক্রিয়া শেষে কারা কর্তৃপক্ষ মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করবে।