করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫জন

0
38

গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫জন। তারা সবাই নগরের বাসিন্দা। ১ হাজার ১৩৮টি নমুনা পরীক্ষায় ২৯৩ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরের ২৪৯ জন এবং উপজেলার ৪৪ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৭ হাজার ২২৭ জন। সোমবার (১৯ এপ্রিল) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২৩০টি নমুনা পরীক্ষায় ৬০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২১৩টি নমুনা পরীক্ষায় ৪৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৬৩টি নমুনা পরীক্ষায় ৫২ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৫১ জন, বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৬টি নমুনা পরীক্ষায় ২৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষায় ১৯ জন এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬৮টি নমুনা পরীক্ষায় ৩৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

এছাড়া ওইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত চব্বিশ ঘণ্টায় ৭টি ল্যাবে ১ হাজার ১৩৮টি নমুনা পরীক্ষায় চট্টগ্রামে ২৯৩ জন বেড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৪৭ হাজার ২২৭ জন। যার মধ্যে নগরের ৩৭ হাজার ৯২৫ জন এবং উপজেলার ৯ হাজার ৩০২ জন। একই সঙ্গে করোনায় মৃত্যুর সংখ্যা ৫ জন বেড়ে দাঁড়িয়েছে ৪৬৪ জন। যার মধ্যে নগরের ৩৪৩ জন এবং উপজেলার ১২১ জন।