রাউজানের খবর

0
49

রাউজানে ব্যবসায়ীকে গুলি করার ঘটনায় কাউন্সিলরের সহযোগি গ্রেপ্তার

শফিউল আলম, রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রামের রাউজানে ব্যবসায়ী সাইফ উদ্দিন খান সাবুকে গুলি করার ঘটনায় করা কাউন্সিলরসহ ৮ জনের বিরুদ্ধে করা মামলার ৫নম্বর আসামী শেখ আলমগীর (৪৮) কে আটক করেছে পুলিশ। গতকাল ৫ মে বুধবার বিকেল ৩টার দিকে চট্টগ্রাম নগরীর মিমি সুপুার মার্কেটের পাশে চিপাগলি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ধৃত শেখ আলমগীর (৪৮) রাউজান পৌরসভার ১নম্বর ওয়ার্ডের পশ্চিম গহিরা গ্রামের মো. মুছা আহমেদের ছেলে ও কাউন্সিলর আলমগীর আলীর সহযোগি। রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, গত ১৪ এপ্রিল বিকাল ৩টার দিকে রাউজান পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের পশ্চিম গহিরা আবুদ্দার বাড়ির শেখ ইব্রাহিম জামে মসজিদের খাটিয়া দেওয়াকে কেন্দ্র করে বাগবিতন্ডায় এক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়। কাউন্সিলর আলমগীর আলী গুলি করেছে মর্মে অভিযোগ এনে কাউন্সিলরসহ ৮ জনের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা দায়ের করেন আহত ব্যবসায়ী সাইফের ভাই ও পৌর যুবলীগের সিনিয়র সহ-সভাপতি আবল্লাদুল্ল্রহ আল মামুন। ওই মামলার ৫নম্বর আসামী ও কাউন্সিলরের সহযোগি শেখ আলমগীরকে গ্রেপ্তার করা হয়েছে। কাউন্সিলর আলমগীর আলীসহ অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে। গ্রেপ্তারকৃত আসামীকে আদালতে সোপর্দ করা হবে বলেও জানান তিনি।


রাউজানের পাহাড়তলীতে কৃষি জমির মাটি খনন করে মাটি বিক্রয় করার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত
রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নের মহামুনি এলাকায় পাহাড়তলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল নবীর ভাই নুরুল ইসলাম সরকারী নির্দেশনা অমান্য করে কৃষি জমিতে এসকেভেটার দিয়ে গভীরভাবে মাটি খনন করে ঘরবাড়ী নির্মান করছে । কৃষি জমি থেকে ,মাটি খনন করার সংবাদ পেয়ে গতকাল ৫ মে বুধবার বিকালে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ পুলিশ ও আনসার বাহিনীর সহায়তায় অভিযান চালিয়ে মাটি কাটা বন্দ্ব করে দেয় । কৃষি জমি থেকে মাটি খনন করার অপরাধে নুরুল ইসলামের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে। রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ বলেন, কৃষি জমি থেকে মটি খনন ও মাটি ভরাট করা যাবেনা। কেউ কৃষি জমি থেকে মাটি খনন ও মাটি ভরাট করলে তাদের বিরুদ্বে কঠোর ব্যবস্থা নেওয়া হবে ।

রাউজানের পাহাড়তলী ও নোয়াপাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান ১৬ হাজার দুশত টাকা জরিমানা আদায়
রাউজানের পাহাড়তলী ও নোয়াপাড়ায় স্বাস্থ্যবিধি অমান্য করে ব্যবসা প্রতিষ্টান পরিচালনা করায় ১৬ হাজার ২শত টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালতের ম্যজিষ্ট্রেট রাউজান উপজেলা নির্ব্হাী অফিসার জোনায়েদ কবির সোহাগ। গতকাল ৫ মে বুধবার বিকালে রাউজানের পাহাড়তলী চেšমুহনী বাজার ও নোয়াপাড়া পথের হাটে এই অভিযান পরিচালনা করা হয় । অভিযান চলাকালে রাউজানের নেঅযাপাড়া পথের হাটে মদিনা হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈয়ারী ও বিক্রয়, স্বাস্থ্যবিধি অমান্য করায় মদিনা হোটেলের মালিক আবুল কালাম থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় । অভিযানে স্বাস্থ্যবিধি অমান্য করোয় ব্যবসায়ী সুজন মহাজন থেকে ২হাজার টাকা, পথচারী আশিফ থেকে ৫শত টাকা, ব্যবসায়ী আরিফ থেকে ৫শত টাকা, সায়মন থেকে ১ হাজার টাকা, কামাল হোসেন থেকে ৫শত টাকা সহ ১৬ হাজার ২শত টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত ।