কুতুবদিয়া উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ

0
14

লিটন কুতুবী
করোনার প্রভাব বিস্তার রোধে সারাদেশ ব্যাপি কঠোর লকডাউনে কর্মহীন রোজগার বঞ্চিত মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে কুতুবদিয়া উপজেলা প্রশাসন৷ সোমবার ও মঙ্গলবার দুই দিনে কর্মহীন হয়ে পড়া-কামার, নাপিত, পত্রিকার হকার, খাবার হোটেল কর্মচারীসহ শ্রমজীবি ১৫০ জন কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী প্যাকেট বিতরণ করা হয়েছে। তন্মধ্যে সোমবার বিকালে তালিকাভূক্ত ৭৫ জনকে এবং মঙ্গলবার দুপুরে ৭৫ জনকে খাদ্য সামগ্রী ত্রাণের প্যাকেট বিতরণ করেছে। প্রতি প্যাকেটে রয়েছে ১০কেজি চাউল, দুই কেজি আলু, এক কেজি ডাল, এক কেজি পিয়াজ ও এক লিটার ভোজ্য তেল সোয়াবিন।
কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরের জামান চৌধুরী টিপু। এসময় উপস্থিত ছিলেন কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ওমর হায়দার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) খোকন চন্দ্র দাস প্রমুখ৷
বিতরণকালে কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরের জামান চৌধুরী টিপু বলেন, লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন নিম্ন আয়ের পেশাজীবী মানুষ প্রত্যক্ষ জরিপের মাধ্যমে খোঁজে বের করে তাদের খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে ৷ লকডাউন চলাকালীন ক্রমান্বয়ে বিভিন্ন পেশাজীবীদের মাঝে এই ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে৷ এছাড়া যে কোন এলাকায় মানুষ খাবারের অভাবে অভুক্ত রয়েছেন কিংবা খুব অভাবে রয়েছেন এরকম কোন খবর পেলে তাদের কে জরুরী ভিত্তিতে খাদ্য বিতরণ করা হবে৷ স্বাস্থ্যবিধি মেনে চলা এবং লকডাউন আইন মেনে প্রশাসনকে সহযোগিতা করার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানান তিনি।