হলিক্রিসেন্ট হাসপাতালে কোভিড
আক্রান্ত রোগী ভর্তি কার্যক্রম শুরু

0
9

পরিদর্শন করেছেন সিভিল সার্জন ফজলে রাব্বী

চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের দ্বিতীয় ইউনিট নগরীর জাকির হোসেন রোডস্থ হলিক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসার জন্য গতকাল ১৪ জুলাই বুধবার সন্ধ্যার পর থেকে কোভিড আক্রান্ত রোগী ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। জেলা সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি বুধবার রাতে পরিদর্শনে গিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, হলিক্রিসেন্ট হাসপাতালকে কোভিড রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত রাখা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) পর্যন্ত মোট ৪ জন রোগী এ হাসপাতালে আইসোলেশন বেডে ভর্তি রয়েছে। তাদের মধ্যে ৩ জন রোগীর অবস্থা মোটামুটি ভালো। এখানে কোভিড আক্রান্তদের চিকিৎসায় ৬টি আইসিইউ ও ৫০টি আইসোলেশন বেডের পাশাপাশি বড় অক্সিজেন সিলিন্ডার ৪৬টি, ছোট অক্সিজেন সিলিন্ডার ১৯টি, পোর্টেবল অক্সিমিটার ১৩টি, সেন্ট্রাল অক্সিজেন মিটার ১৪টি ও প্রয়োজনীয় সরঞ্জামাদি রয়েছে। কয়েকদিনের মধ্যে জেনারেল হাসপাতাল থেকে দু’টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা এ হাসপাতালে দেয়া হবে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, হলিক্রিসেন্ট হাসপাতালে বর্তমানে ১ জন সহকারী পরিচালক, ২ জন জুনিয়র কনসালট্যান্ট, ৭জন মেডিকেল অফিসার, ১৭জন নার্স ও সরকারী-বেসরকারী ৬জন কর্মচারী দায়িত্বে নিয়োজিত রয়েছে। হাসপাতালে ভর্তি থাকা করোনা রোগীরা যাতে প্রয়োজনীয় চিকিৎসা সেবা পায় সে দিকে খেয়াল রাখতে হলি ক্রিসেন্টের চিকিৎসক-কর্মচারীদের নির্দেশ দেন তিনি। #####