২০০০ ব্যাচের ছাত্র মো. লিটনের পাশে ২০০০ ব্যাচ চট্টগ্রাম

0
84

জীবনও সুখে-দুঃখে কেটেই যাচ্ছিল। একটি সড়ক দুর্ঘটনা যেন সব এলোমেলো করে দিল। টমটম চালানো যে জসিম একদিন ছিলেন সংসারের কর্তা, সেই আজ বোঝা। এখন বিছানায় মানবেতর জীবন কাটছে তাঁর।

লিটনের সংসারে আনন্দের কোনো কমতি ছিল না। ফতেয়াবাদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ২০০০ ব্যাচের ছাত্র মো. লিটন। অন্য সবার মত তার ও ইচ্ছা ছিল হাসি খুশি থেকে সবাইকে নিয়ে সুন্দর করে পৃথিবীতে বাচবে। ভাগ্যের কি নির্মম পরিহাস একটা দূর্ঘটনা তার জীবনের সব সুখ কেড়ে নিয়েছে। সড়ক দুর্ঘটনায় নব স্বপ্নও নিভে গেল। ওটা তো দুর্ঘটনা নয়, স্বপ্নকে চুরমার করে দেওয়ার যন্ত্রণা।’

গত ১০ বছর ধরে এভাবেই সে এক বিছানায় শুয়ে দিন পার করে।  বিছানায় শুয়ে তার জীবন অতিবাহিত করেছে। কতটা নির্মম, কতটা বেদনাদায়ক জীবন। ফতেয়াবাদ স্কুলের উত্তরে ছোট একটা দোকানকে অবলম্বন করে বাচতে যুদ্ধ করছে।।

এস.এস.সি ২০০০ ব্যাচ চট্টগ্রামের উদ্যেগে, ২০০০ ব্যাচ হাটহাজারী শাখার সার্বিক তত্বাবধানে অসুস্থ বন্ধু লিটনকে সকল বন্ধুদের মাধ্যমে সংগৃহীত মোট ৫৫০০০(পঞ্চান্ন হাজার টাকা) লিটনকে হস্তান্তর করা হয়।। এ সময় উপস্থিত ছিলেন হেলাল শিকদার, আহমদ শাহেদ, আলাউদ্দিন সোহেল, হুমায়ুন কবির,তারিকুল কালাম তুহিন, শফিউল আজম চৌধুরী, রবিউল আলম, নাজিম উদ্দিন নাজু, মোঃ এরশাদ, মোরশেদ, ইকবাল হোসেন, শাহাদাত আকবর, সৈয়দ হোসেন, ইদ্রিস তালুকদার, মোঃ আবুবক্কর, মোঃ ফারুক চৌধুরী, রঞ্জন দাশ।

এ সময় কৃতজ্ঞতা প্রকাশ করে লিটন বলে বন্ধুরা এগিয়ে এসেছে জয় হোক বন্ধুত্বের।।