কর্ণফুলী প্রেসক্লাবের কমিটি গঠিত

0
67

মোহাম্মদ এয়াকুব সভাপতি ও বেলায়েত হোসেন সাধারণ সম্পাদক মনোনীত

কর্ণফুলী উপজেলায় কর্মরত প্রিন্ট মিডিয়া, ইলেকট্রিক মিডিয়া ও অনলাইন পোর্টালের সকল সংবাদ কর্মীদের নিয়ে গত ১৭ আগষ্ট মঙ্গলবার উপজেলার মইজ্জ্যারটেকস্থ অস্থায়ী কার্যালয়ে কর্ণফুলী প্রেসক্লাবের পুর্ণাঙ্গ কমিটি গঠন কল্পে আলোচনা সভা সংগঠনের আহ্বায়ক মোহাম্মদ এয়াকুবের সভাপতিত্বে ও বেলায়েত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। উপস্থিত কর্ণফুলীর সকল সংবাদকর্মীদের প্রাণের দাবী ছিল কর্ণফুলীতে পুর্ণাঙ্গ একটা প্রেসক্লাব তারই প্রেক্ষিতে আলোচনা সভায় সকল সাংবাদিকদের নিয়ে এ কমিটি গঠন করা হয়।
এতে প্রবীণ সাংবাদিক মোহাম্মদ হারুন উর রশিদকে সিদ্দিকীকে প্রধান উপদেষ্টা ও প্রবীন সাংবাদিক জাহেদ মোঃ আলাউদ্দিন খান, শফিউল আজম চৌধুরীকে উপদেষ্টা করে মোহাম্মদ এয়াকুব (দৈকিন সকালের সময়) সভাপতি ও মোহাম্মদ বেলায়েত হোসেন (নবীন কণ্ঠ) সাধারণ সম্পাদক মনোনীত হয়। ২১ সদস্য বিশিষ্ট কার্যাকরী কমিটিতে মোহাম্মদ ইদ্রিস হায়দার (দৈনিক আমাদের চট্টগ্রাম), সারওয়ার রানা (দৈনিক ইনফো বাংলা) সাংগঠনিক সম্পাদক, মোহাম্মদ জামাল উদ্দিন (আর.জে টিভি) অর্থ সম্পাদক, ইসমাইল হোসেন (দৈনিক একুশে সংবাদ), দপ্তর সম্পাদ (নবীন কণ্ঠ) মোঃ হাসান উল্লাহ, নুর মোহাম্মদ ইকবাল (কে.টিভি) প্রকাশনা সম্পাদক, মোহাম্মদ সেলিম (আর. জে. টিভি), ক্রীড়া সম্পাদক, জাহাঙ্গীর আলম রেজভী (সপ্তাহিক পূর্ববাংলা) জন সংযোগ সম্পাদক ও ওসমান হোসাইন (দৈনিক তৃতীয় মাত্রা), নুর জামাল আতিক কে (সময় টিভি) নির্বাহী সদস্য করা হয়।
সভায় সাংবাদিক নেতৃবৃন্দরা বলেন- কর্ণফুলী উপজেলা ছিল ত্রি-মূখী শাসনের অধীনে প্রয়াত আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবুর লালিত স্বপ্ন ও মাননীয় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের ঐক্যান্তিক প্রচেষ্টায় আমরা আজ স্বতন্ত্র উপজেলার বাসিন্দা। কর্ণফুলী উপজেলার সংবাদ কর্মীদের নিয়ে আজ কর্ণুফলী প্রেসক্লাবের নবযাত্রা শুরু হল। বক্তারা আরও বলেন, সংবাদ মাধ্যম হল সমাজ ও জাতির দর্পন। এ সংগঠনটি কর্ণফুলী উপজেলার ইতিহাস, ঐতিহ্য, সাংস্কৃতিক ও উন্নয়নসহ নানানমুখী সমস্যা সংবাদের মাধ্যমে যাবতীয় সমস্যা নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।