করোনা: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মৃত্যু হয়েছে ১০ জনের

0
27

করোনাভাইরাস আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মৃত্যু হয়েছে ১০ জনের। এদের মধ্যে ২ জন নগরের এবং ৮ জন উপজেলার বাসিন্দা।

এসময়ে ৩০১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে, যাদের ১৬১ জন নগরের এবং ১৪০ জন উপজেলার।
শুক্রবার (২০ আগস্ট) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, এদিন চট্টগ্রামে ১০টি ল্যাবে ১ হাজার ৯১৭টি নমুনা পরীক্ষা করা হয়।

চবি ল্যাবে ২০০টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন, বিআইটিআইডি ল্যাবে ৯২৬টি নমুনার মধ্যে ১০৬ জন, চমেক ল্যাবে ২৯৯টি নমুনার মধ্যে ৩৯ জন, সিভাসু ল্যাবে ২৪১টি নমুনার মধ্যে ৪২ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯টি নমুনার মধ্যে ১২ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২টি নমুনার মধ্যে ৫ জন, আরটিআরএল-এ ১৩টি নমুনার মধ্যে ৬ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ২২টি নমুনার মধ্যে ৭ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৮টি নমুনা পরীক্ষা করে সবগুলো নেগেটিভ পাওয়া গেছে। এদিন শেভরন ল্যাবে কোনও নমুনা পরীক্ষা করা হয়নি। পাশাপাশি কোনও অ্যান্টিজেন টেস্টও করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে করোনায় মৃত্যুহার কমেনি। উপজেলার মধ্যে রাউজানে গত ২৪ ঘন্টায় ৩৬ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এছাড়া হাটহাজারীতে ২৪ জন, সাতকানিয়ায় ২০ জন, ফটিকছড়িতে ১৫ জন, লোহাগাড়া, চন্দনাইশ এবং বোয়ালখালীতে ৮ জন করে মোট ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১ হাজার ১১৬ জনের। মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার ৫০৩ জন।