সাইফুল ইসলাম শিল্পী

0
35

শুভ জন্মদিন!
সাইফুল ইসলাম শিল্পী

jonmodin সাধাসিধে সাধারণ বন্ধু পরায়ন একজন মানুষ, পছন্দ করেন নিজের কথাগুলো সহজভাবে সরাসরি বলতে। নিজের আদর্শ সকল প্রতিবন্ধকতায়ও বিসর্জন দিতে চান না। বেশ সুযোগ জীবনে আসলেও গা ভাসাননি টাকার স্রোতে… এমন একজন মানুষ সাইফুল ইসলাম শিল্পী। পিতা : মো: নূরুল ইসলাম,মাতা : জাহানারা বেগম, স্ত্রী: শাহানুর সুলতানা লুনা, পুত্র ও কন্যা: সামানজা ইসলাম (মেয়ে), সামিন ইসলাম (ছেলে), রোদেলা ইসলাম (মেয়ে)।

গ্রাম: ফুলতলা, ইউনিয়ন: সোনাইছড়ি, পোষ্ট অফিস: শীতলপুর, বার আউলিয়া, থানা: সীতাকুন্ড।

বর্তমান ঠিকানা: নাসিমন ভবন, দ্বিতীয়তলা, ১২১ নূর আহমদ সড়ক, কাজীর দেউড়ি, কোতোয়ালী, চট্টগ্রাম।

সাংবাদিকতা পেশা শুরুর কাল: ১৯৯০ সাল থেকে আজ অবদি। দৈনিক দিনকাল এর সিনিয়র রিপোর্টার, দৈনিক জনতা চট্টগ্রামের স্টাফ রিপোর্টার। বৈশাখী টেলিভিশনের শুরু থেকে সিনিয়র রিপোর্টার পরে চট্টগ্রাম ব্যুরোচীফ হিসেবে ৫ বছর। অনলাইন দৈনিক শীর্ষ নিউজ ডটকমের সিনিয়র রিপোর্টার ও সিটিজি নিউজ ডটকম জয়েন্ট নিউজ এডিটর এবং চীফ রিপোর্টার হিসেবে এক বছর কর্মরত ছিলেন। সিটিজি নিউজ ডটকম(০১ ফেব্রুয়ারী-২০১৪ থেকে নভেম্বর-২০১৪ পর্যন্ত সিটিজি নিউজ ডটকম), শীর্ষ নিউজ ডটকম(০১ অক্টোবর-২০০৭ ইং থেকে) এবং দৈনিক দিনকাল(সেপ্টেম্বর-১৯৯০ থেকে দৈনিক দিনকালে কাজ শুরু) ।

পদক/সম্মাননা (পেশাগত ও অন্যান্য) :শিশু নির্যাতনের উপর রিপোর্ট নিয়ে জাতীয় শিশু কিশোর সংগঠন চাঁদের হাটের বিশেষ পুরস্কার লাভ/ ২০০৫ সালে রিপোর্টিং এ ডেসটিনি বিশেষ পুরস্কার লাভ।

সে সব বিষয়ে কাজ করছেন (রিপোর্টারদের ক্ষেত্রে):ক্রাইম/ বন্দর / আদালত। এসব বিটে বেশকিছু আলোচিত রিপোর্ট করেছেন সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী।

মৌলিক প্রকাশনা: “কর্ণফুলি ” নামে যৌথ বই প্রকাশিত।

চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) এর সাবেক কার্য নির্বাহী কমিটির সদস্য।
সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বসন্তদূত ও প্রজন্ম সংসদের সদস্য।

শখ:মানুষের মঙ্গল কামনা করা ও সারাদিন নিউজে ডুবে থাকা।

জন্মদিনে সাইফুল ইসলাম শিল্পীকে অনেক অনেক অভিনন্দন ও ভালোবাসা।

ঘোষণা: দেশের বিশিষ্টজন, বুদ্ধিজীবি/বরেণ্য সাংবাদিকদের পাশাপাশি চট্টগ্রামের সাংবাদিক ও সংবাদ মাধ্যমে কর্মরতদের জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে তাঁদের সংক্ষিপ্ত জীবনী তুলে ধরার সিন্ধান্ত নিয়েছে চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন নিউজচিটাগাং২৪.কম। এ প্রেক্ষিতে আমরা ‘জন্মদিন’ নামের নতুন একটি বিভাগ চালু করেছি। এই বিভাগে আপনিও লেখা-তথ্য পাঠাতে পারেন। লেখা ও তথ্য পাঠানোর ঠিকানা: [email protected]