বাড়ি সাত রং জন্মদিন মোজাম্মেল মাহমুদ

মোজাম্মেল মাহমুদ

0
45

শুভ জন্মদিন
কবি মোজাম্মেল মাহমুদ

jonmodinআজ ৩০ ডিসেম্বর লেখক কবি ও শিক্ষাবিদ মোজাম্মেল মাহমুদ এর জন্মদিন।

মোজাম্মেল মাহমুদ ১৯৭৩ সালের ৩০ ডিসেম্বর চট্টগ্রামের পটিয়া উপজেলার আল্লাই (কাগজীপাড়া) গ্রামে জন্মগ্রহন করেন। পিতা : মোহাম্মদ জাহিদুল হক। মাতা : নুর নাহার বেগম। তিনি বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতকোত্তর। পেশায় প্রধানত শিক্ষকতা, অংশত সাংবাদিকতা। নব্বইয়ের দশক থেকে কবিতা লিখছেন। ২০১৫ সালের অমর একুশে গ্রন্থমেলায় পাঠসূত্র থেকে বের হচ্ছে তাঁর প্রথম কবিতার বই।

লেখালেখির শুরু করেন ১৯৮৮ সালে। শুরুর কয়েকবছর প্রচুর ছড়া লিখেছেন। পরে কবিতাই হয়ে ওঠে তাঁর প্রধান প্রকাশমাধ্যম। ১৯৯৫ থেকে বিভিন্ন দৈনিকে ফিচার লেখা শুরু। ১৯৯৮ সালে দৈনিক পূর্বকোণে ফিচার বিভাগে সাংবাদিকতা আরম্ভ। পূর্বকোণের পাঠকপ্রিয় ফিচার পাতা সুজনেষু সম্পাদনা করেছেন প্রায় এক যুগ। তাঁর হাত দিয়ে অসংখ্য নতুন লেখকের জীবনের প্রথম লেখা মুদ্রিত হয় সুজনেষুর পাতায়। শিক্ষকতার শুরু ২০০১ সালের জানুয়ারিতে। বর্তমানে একটি কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন।

জন্মদিনে মোজাম্মেল মাহমুদকে অনেক অনেক অভিনন্দন ও ভালোবাসা।

ঘোষণা: দেশের বিশিষ্টজন, বুদ্ধিজীবি/বরেণ্য সাংবাদিকদের পাশাপাশি চট্টগ্রামের সাংবাদিক ও সংবাদ মাধ্যমে কর্মরতদের জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে তাঁদের সংক্ষিপ্ত জীবনী তুলে ধরার সিন্ধান্ত নিয়েছে চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন নিউজচিটাগাং২৪.কম। এ প্রেক্ষিতে আমরা ‘জন্মদিন’ নামের নতুন একটি বিভাগ চালু করেছি। এই বিভাগে আপনিও লেখা-তথ্য দিয়ে আমাদের সহায়তা করতে পারেন। লেখা ও তথ্য পাঠানোর ঠিকানা: [email protected]