লিভারপুল ছাড়ছেন জেরার্ড

0
19

জেরার্ড ইংলিশ জায়ান্ট লিভারপুল আর স্টিফেন জেরার্ড এক সুতোয় গাথা দুটি নাম। কিন্তু সেই সুতোটা এবার ছিঁড়ে ফেলছেন ইংল্যান্ডের অভিজ্ঞ মিডফিল্ডার। এই মৌসুম শেষেই অলরেডদের সঙ্গে ২৫ বছরের সম্পর্ক ছেদ করবেন জেরার্ড। রোববার লিচেস্টার সিটির বিপক্ষে লিভারপুলের ২-২ গোলের ড্রয়ের পর বিষাদের রাগিনী বাজিয়ে এই ঘোষণা দেন ইংলিশ ‍ফুটবলার।

গত কয়েক মাস ধরেই জেরার্ডের লিভারপুল ভবিষ্যত নিয়ে অনেক জলঘোলা হচ্ছে। কারণ, দেখতে দেখতে বয়সটা যে ৩৪ বসন্ত পেরিয়েছে। সাথে ফর্মটাও কেমন ওঠানামা করছে। সুতরাং বাস্তবতার নিরিখে কঠিন একটা সিদ্ধান্ত নিতে হতোই। শুক্রবার সেই সিদ্ধান্তটাই নিলেন জেরার্ড। জানিয়ে দিলেন এই মৌসুম শেষে লিভারপুলে আর নয়। কোথায় যাবেন জেরার্ড? এক্ষেত্রে এমএলএস সকারের এলএ গ্যালাক্সি ও মধ্যপ্রাচ্যের কয়েকটি দলের নাম শোনা যাচ্ছে।

১৯৯৮ সালে লিভারপুলের হয়ে অভিষেকের পর ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট দলটির পক্ষে ৭৩৭ ম্যাচ খেলেছেন জেরার্ড। জিতেছেন চ্যাম্পিয়নস লিগ, উয়েফা কাপ, দুটি এফএ কাপ, তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগ, কমিউনিটি শিল্ড ও দুটি উয়েফা সুপার কাপ। সেই বাঁধনটা এবার ছিঁড়ে ফেলছেন জেরার্ড। এই বিষয়টিকে তাই ইংলিশ ফুটবল ও লিভারপুলের জন্য বিষাদের দিন বলে অভিহিত করছেন জ্যামি কারেনহার ও গ্যারি লিনেকাররা।