একুশে বইমেলায় টেলিটকের সিমের প্রতি বেশি আগ্রহ

0
112

একুশে বইমেলায় বইয়ের স্টলের থেকে টেলিটকের সিমের প্রতি বেশি আগ্রহ দেখাচ্ছেন আগত দর্শনার্থীরা। অন্য প্যাভিলিয়নগুলোতে তেমন ভীড় না থাকলেও টেলিটকের প্যাভিলিয়নে ছিলো উপচে পড়া ভীড়। বইমেলা উপলক্ষে টেলিটক ছাত্র-ছাত্রীদের জন্য সহজ শর্তে সিম দেওয়াতেই এই ভীড়।

সিমের দাম মাত্র পঞ্চাশ টাকা আর ন্যাশনাল আইডি/ড্রাইভিং লাইসেন্স এর পরিবর্তে শিক্ষাপ্রতিষ্ঠানের আইডি কার্ড দিয়ে সিম কিনতে পারায় অনেকেই ছুটে আসছেন এখানে। কেউ কেউ আসছেন শুধুই সিম কিনতে। মেলায় এসে বইয়ের দোকানের আগে টেলিটকের প্যাভিলিয়নে লাইন দেওয়া লোকের সংখ্যাও কম নয়।

মেলায় আগত আহাদ হোসেন জানান, তিনি আগে একদিন এসে ফর্ম নিয়ে গিয়েছিলেন। আর আজ এসেছেন ফর্ম জমা দিয়ে বই কিনতে। কিন্তু তিনি কোন বই কেনেন নি।

একইভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মঈনুল ইসলাম বলেন, “এটা একটা ভালো অফার। দেড়শ’ টাকার সিম পঞ্চাশ টাকায় পাচ্ছি। তাই সিম কিনতে এসেছি”। বই কিনেছেন কিনা এই প্রশ্নের জবাবে তিনি জানান, “এখনো বইয়ের দোকানে যাইনি। সিমের কাজটা শেষ করে বই দেখতে যাবো। ভালো লাগলে কিনতে পারি”।

কিন্তু বইপ্রেমীরা বলছেন অন্য কথা। তাদের মতে, এটা বইমেলা, সিমের মেলা না। এখানে বই-কেই প্রাধান্য দেওয়া উচিৎ। পাশাপাশি তারা আরো বলেন, বইমেলায় দেশের একমাত্র সরকারী মোবাইল অপারেটর যেটা করছে তাতে বইমেলার মূল উদ্দেশ্যকে ব্যহত করছে। সরকার ও বইমেলা কর্তৃপক্ষকে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য ও আহ্বান জানান তারা।